ইনসাইড গ্রাউন্ড

লড়াই করে হারল হায়দরাবাদ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/04/2018


Thumbnail

টানা তিন জয়ে উড়তে থাকা সানরাইজার্সকে মাটিতে নামালেন গেইল। গেইল তান্ডবে সানরাইজার্সকে ১৯৪ রানের বিশাল লক্ষ্য দেয় পাঞ্জাব। জবাবে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৮ করতে সক্ষম হয় সানরাইজার্স। পাঞ্জাব ম্যাচ জিতে নেয় ১৫ রানে।  সানরাইজার্সের হয়ে অধিনায়ক উইলিয়ামসন ৫৪, মনীষ পান্ডে ৫৭* এবং সাকিব ১২ বলে দুই ৬ ও এক ৪ ২৪* রান করেন।  আর ঘরের মাঠে দিল্লির বিপক্ষে জয় দিয়ে একাদশ আইপিএলে অভিযান শুরু করা পাঞ্জাব পয়েন্ট টেবিলে প্রথম তিনে জায়গা ধরে রাখল।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি সানরাইজার্সের৷ প্রথম ওভারে আহত হয়ে শিখর ধাওয়ান এবং দ্বিতীয় ওভারে দলীয় ১৪ রানে ঋদ্ধিমান সাহা আউট হয়ে সাঝঘরে ফিরে গেলে লক্ষ্য আরও কঠিন হয়ে যায় হায়দরাবাদের৷ ক্যাপ্টেন কেন উইলিয়ানসন (৫৪) ও মনীষ পাণ্ডের (৫৭) ব্যাট থেকে হাফ-সেঞ্চুরি এলে যা যথেষ্ট ছিল না৷ শেষের দিকে টাইগার অলরাউন্ডার সাকিবের  ঝড়ো ব্যাটিংও হার এড়াতে পারেনি। সাকিব ১২ বলে দুই ৬ ও এক চারে ২৪ রান করেন।  শেষ পর্যন্ত লক্ষ্য থেকে ১৫ রান দূরে থেমে যায় সানরাইজার্স৷ অশ্বিন ও মোহিত শর্মা বেধড়ক মার খেলেও দারুণ বোলিং করলেন অ্যান্ড্রু টাই৷ চার ওভারে মাত্র ২৩ রান দিয়ে দু’টি উইকেট তুলে নেন তিনি৷

এর আগে আজ একাদশ আইপিএলের ১৬তম ম্যাচে এসে পাল্টে গেল সব দৃশ্যপট। টস জিতে চলতি আইপিএলে এই প্রথম কোনো কাপ্তান ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেন। টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই চালিয়ে খেলতে থাকে পাঞ্জাব। দলীয় ৫৩ রানে তারা প্রথম উইকেট হারায়। কিন্তু উইকেটে ছিলেন গেইল। এরপরেও দুটি উইকেট পরলেও গেইল ছিলেন উইকেট আকড়ে ধরে। সানরাইজার্সের কোনো বোলারই নিতে পারেননি গেইলের উইকেট। শেষ পর্যন্ত গেইলের শতকে ২০ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১৯৩ রান করতে সক্ষম হয়। 

চলতি আসরের সেরা বোলিং লাইনআপের তকমা পাওয়া সানরাইজার্সের প্রায় সব বোলারই আজ বিবর্ণ ছিলেন। রশিদ খান এক উইকেট নিয়ে চার ওভারে ৫৫ রান দিয়েছেন। কউল চার ওভারে দিয়েছেন ৩৩ রান, জর্ডান দিয়েছেন চার ওভারে ৩১ রান। একমাত্র ভুবনেশ্বর পূর্ণ চার ওভার করে দিয়েছেন ২৫ রান। এছাড়া সাকিব দিয়েছেন ২ ওভারে ২৪ এবং হুডা সমান ওভারে দিয়েছেন ১৬ রান।

তবে আজ গেইল তান্ডব চালিয়ে নয়, খেলেছেন বেশ দেখেশুনে। প্রয়োজনে ডিফেন্সিভ পন্থায় খেলেছেন আবার অ্যাটাকিং ভঙ্গিতেও রান তুলেছেন। মোট কথা দলের প্রয়োজনের সময় দলকে পূর্ণ সমর্থন দিয়েছেন। প্রথমে তুলে নেন চলতি আইপিএলে নিজের দ্বিতীয় ফিফটি। ৩৯ বলে চলতি আইপিএলে নিজের টানা দ্বিতীয় ফিফটি পূরণ করেন গেইল। আর ৫৮ বলে পূরণ করেন চলতি আইপিএলে নিজের প্রথম শতক। একশ রানে যেতে গেইল সময় নিলেন মাত্র ১৯ বল। এই শতক গেইলের পাশাপাশি একাদশ আইপিএলেরও প্রথম। শেষ পর্যন্ত গেইল ৬৩ বলে ১০৪ রানে অপরাজিত থাকেন। গেইলের ইনিংসটি সাজানো ছিল ১ চার ও ১১টি ছক্কায়।

বাংলা ইনসাইডার/ডিআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭