ওয়ার্ল্ড ইনসাইড

হাসিনার প্রশংসায় ট্রুডো, সোয়াজিল্যান্ডের নাম পরিবর্তন ও অন্যান্য

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/04/2018


Thumbnail

কমনওয়েলথ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। ট্রুডো বলেন, রোহিঙ্গা শরণার্থীদের প্রশ্নে শেখ হাসিনা ‘অভাবনীয় নেতৃত্বের’ পরিচয় দিয়েছেন। সংকট নিরসনে বাংলাদেশের প্রধানমন্ত্রীর জন্য কমনওয়েলথ দেশগুলোর সমর্থনও কামনা করেন তিনি।

৫০তম স্বাধীনতা বার্ষিকী উপলক্ষে সোয়াজিল্যান্ডের নাম পরিবর্তনের ঘোষণা দিয়েছেন দেশটির রাজা তৃতীয় মাসাওয়াতি। সোয়াজিল্যান্ডের নতুন নাম হবে ‘দ্য কিংডম অব ইসওয়াতিনি’। নিজের ৫০তম জন্মদিনের অনুষ্ঠানে এই ঘোষণা দেন দেশটির রাজা তৃতীয় মাসাওয়াতি।

অন্যান্য খবর…

‘বর্ষার আগেই রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করা উচিত’

আসন্ন বৃষ্টি মৌসুমের কারণে যত তাড়াতাড়ি সম্ভব রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করা উচিত বরে মন্তব্য করেছেন মিয়ানমারের সমাজকল্যাণ ও পুর্নবাসন মন্ত্রী উইন মিয়ায়ে। বৃহস্পতিবার মিয়ানমারের ইয়াঙ্গুনে সাংবাদিকদের সঙ্গে বাংলাদেশ সফর নিয়ে কথা বলার সমই এই মন্তব্য করেন উইন মিয়ায়ে।

সিরিয়ায় ইরাকের বিমান হামলা

সিরিয়ার আইএস ঘাটিতে বিমান হামলা চালিয়েছে ইরাক। ইরাকে নিজেদের সুরক্ষার জন্য এই হামলা চালিয়েছে, বলে দাবি করেছে দেশটির প্রধানমন্ত্রী হায়দর আল আবাদির দফতর। বৃহস্পতিবার সকালে ইরাকি এফ-১৬ যুদ্ধবিমান সিরিয়া সীমান্ত অতিক্রম করে আইএসের ঘাটি গুলোতে অভিযান চালায়। এসময় সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের সেনাবাহিনী তাঁদের সহযোগিতা করে।

ইরাকে ১০ মিনিটের বিচারে মৃত্যুদণ্ড

ইরাকে ১০ মিনিটের বিচারে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে এক নারীকে। এরকম স্বল্প সময়ের বিচারে কমপক্ষে আরও ১৩ নারীকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। আইএসের সঙ্গে সংশ্লিষ্টতা থাকার অভিযোগে এসব মৃত্যুদণ্ড দেয়া হয়।


বাংলা ইনসাইডার/ডিজি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭