ইনসাইড বাংলাদেশ

ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন সালাহ উদ্দিন টিপু


প্রকাশ: 23/05/2024


Thumbnail

একেএম সালাহ উদ্দিন টিপু, লক্ষ্মীপুরে সাহসী নেতৃত্বের মূর্ত প্রতীক। লক্ষ্মীপুর সরকারি কলেজের ইতিহাসে স্মরণীয় রাজনৈতিক ঘটনা ছিল ১৯৯৬ সালের ছাত্র সংসদ নির্বাচন। সে ঐতিহাসিক নির্বাচনে লক্ষ্মীপুর সরকারি কলেজ ছাত্রসংসদের ভিপি নির্বাচিত হন তিনি। ছাত্রসংসদের নেতা নির্বাচিত হওয়ার পর সালাহ উদ্দিন টিপু নিজের দক্ষতা আর সাহসী নেতৃত্বে অল্প দিনের মাঝে শুধু লক্ষ্মীপুর কলেজই নয়, পুরো জেলার ছাত্রছাত্রীদের মাঝে জনপ্রিয় নেতায় পরিণত হন। লক্ষ্মীপুরের রাজনীতির মাঠে তিনি যেখানেই হাত দিয়েছেন সেখানেই সফল হয়েছেন। তার হাত ধরেই লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ এক সময় গতি পায়। ছাত্রলীগের নানা পদপদবী অতিক্রম করে তিনি দায়িত্ব নেন অনেকটাই ঝিমিয়ে পড়া যুবলীগে। বিংশ শতাব্দির শুরু থেকে নেতাকর্মীদের মাঝে তার পরিচয় লক্ষ্মীপুরের আওয়ামী রাজনীতির শক্তিদাতা হিসেবে। প্রথমে জেলা যুবলীগের আহ্বায়ক ও পরে সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন তিনি। তার হাত ধরেই লক্ষ্মীপুর জেলার সবচেয়ে শক্তিশালী রাজনৈতিক সহযোগী সংগঠনের নাম যুবলীগ।

সাহসী রাজনৈতিক নেতৃত্বের কল্যাণে ২০১৪ সালে তিনি লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর সরকারের উন্নয়ন বার্তা নিয়ে তিনি লক্ষ্মীপুরের গ্রাম থেকে শহরের আনাচে কানাচে চষে বেড়িয়েছেন। একদিকে উপজেলার অভাবনীয় উন্নয়ন, অন্যদিকে নিজের দলের উন্নয়নে সমান তালে কাজ করেছেন তিনি। 

তিনি লক্ষীপুর বনিক সমিতি, লক্ষীপুর পৌর আইডিয়াল কলেজ, আজিম শাহ্ উচ্চ বিদ্যালয়, টাউন হল, লক্ষীপুর কলেজিয়েট উচ্চ বিদ্যালয়, চকবাজার জামে মসজিদ, কামানখোলা অলিউল্ল্যাহ মুসলিম পলিটেকনিক একাডেমী, জেলা দোকান মালিক সমিতির সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার যুগ্ন সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বে রয়েছেন। উপজেলা চেয়ারম্যান হিসেবে বিভিন্ন ক্ষেত্রে দৃশ্যমান উন্নয়নে অবদান রাখায় জেলা ও বিভাগীয় পর্যায়ে একাধিকবার শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি।

লক্ষ্মীপুর সদর উপজলা পরিষদের চেয়ারম্যান এবং লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক সভাপতি একেএম সালাহ্ উদ্দিন টিপু লক্ষ্মীপুর পৌরসভার প্রয়াত মেয়র মুক্তিযোদ্ধা আলহাজ আবু তাহেরের মেঝো ছেলে।

রাজনীতির পাশাপাশি ছাত্রজীবনের পর তিনি কিছু সময় সাংবাদিকতা করেন। বর্তমানে তিনি লক্ষ্মীপুর থেকে প্রকাশিত ও লক্ষ্মীপুরের প্রথম রঙিন সংবাদপত্র দৈনিক ভিশনের সম্পাদক।

বর্ণাঢ্য রাজনীতির এই মহা পুরুষ ৬ষ্ঠ উপজেলা পরিষদের ৩য় ধাপে ২৯ মে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে কাপ পিরিচ প্রতীকে প্রার্থী হয়েছেন। তিনি ছাড়াও আরো চারজন এ পদে প্রার্থী থাকলেও তার বাবা ও তার রাজনৈতিক জীবনীর দিকে সম্মান করে এক প্রার্থী চন্দ্রগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি আবুল কাশেম নির্বাচন থেকে সরে দাঁড়ান। এতে করে নির্বাচনী মেরুকরণে অনেকটাই দলছুট অন্য প্রার্থীদের দিকে তেমন একটা নজর নেই দলীয় নেতাকর্মীদের। 

দলমত নির্বিশেষে উন্নয়নের রূপকার একেএম সালাহ উদ্দিন টিপুকেই কাপ পিরিচ প্রতীকে ২৯ মে ভোট দিয়ে জয়যুক্ত করার দাবি জানান স্থানীয়রা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭