ইনসাইড গ্রাউন্ড

সিরিজ বাঁচাতে ১৪৫ এর লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ


প্রকাশ: 23/05/2024


Thumbnail

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-২০তে বাংলাদেশের বিপক্ষে লড়ছে যুক্তরাষ্ট্র। ‘অঘটন’ জন্ম দিয়ে সিরিজের প্রথম ম্যাচেই হেরেছে টিম টাইগার্স। সেই সঙ্গে প্রথম দেখায় টাইগারদের বিপক্ষে সিরিজ জয়ের স্বপ্ন দেখছে স্বাগতিকরা। দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে বাংলাদেশকে ১৪৫ রানের লক্ষ্য দিয়েছে যুক্তরাষ্ট্র।

জবাবে ব্যাট করতে নেমে ইতোমধ্যেই ৪ ওভারে এক উইকেটে ২৯ রান সংগ্রহ করেছে টাইগাররা। এদিন রানের খাতা খুলতে পারেননি সৌম্য। শূন্য রানে ফিরে গেছেন তিনি। এখন ক্রিজে রয়েছেন তানজিদ তামিম ও নাজমুল শান্ত। 

এর আগে বৃহস্পতিবার (২৩ মে) টেক্সাসের হিউস্টনে প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রান করে যুক্তরাষ্ট্র।

সপ্তম ওভারে রিশাদের হাতে বল তুলে দেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এক ওভারে দুই উইকেট তুলে নিয়ে দলপতির বিশ্বাসের প্রতিদানও দেন রিশাদ। ২৮ বলে ৩১ রান করে টেইলর এবং অ্যান্ড্রিস গাউস রিশাদের দ্বিতীয় শিকার হন।

চতুর্থ উইকেটে অ্যারন জোন্সকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন মোনাঙ্ক প্যাটেল। দুজনের ব্যাটে ভর করে ১০০ রানের কোটা পূরণ করে স্বাগতিকরা। ১৭তম ওভারে জোন্সকে ফিরিয়ে বাংলাদেশকে খেলায় ফেরান মোস্তাফিজ। ৩৪ বলে ৩৫ রান করেন জোন্স।

এরপর মোনাঙ্ক প্যাটেলকে সঙ্গ দেন কোরি এন্ডারসন। ১০ বলে ১১ রান করে এন্ডারসন আউট হলে ৩৮ বলে ৪২ রান করে তার দেখানো পথে হাটেন মোনাঙ্ক। এই দুই ব্যাটারকে বোল্ড আউট করেন শরিফুল ইসলাম।

শেষ দিকে হারমীত সিং (০) আউট হলে নিতিশ কুমারের ৩ বলের ৭ রান এবং শ্যাডলি ফন শ্যালকউইকের ৪ বলে ৭ রানের ভর করে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রানের লড়াকু পুঁজি পায় যুক্তরাষ্ট্র।

বাংলাদেশের হয়ে শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও রিশাদ হোসেন দুটি করে উইকেট শিকার করেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭