ইনসাইড গ্রাউন্ড

জাভিকে ছাঁটাইয়ের কিছুক্ষণের মধ্যেই বার্সা পেল নতুন কোচ


প্রকাশ: 24/05/2024


Thumbnail

একটা লম্বা সময় ধরে গুঞ্জন ছিল যে বার্সেলোনা থেকে বরখাস্ত হতে যাচ্ছেন কোচ জাভি হার্নান্দেজ। তবে গুঞ্জন থাকলেও কোনো কিছুই নিশ্চিত ছিল না। অবশেষে সেসব নাটকীয়তার অবসান হলো। জাভি হার্নান্দেজকে বরখাস্ত করেছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা।

আর জাভিকে ছাঁটাই করার পর খুব বেশি সময় পার হয়নি, এর মধ্যেই নিজেদের পরবর্তী কোচ খুঁজে নিয়েছে কাতালান এই ক্লাব। অফিসিয়ালি কোনো ঘোষণা না এলেও বিবিসি ও ইতালিয়ান সাংবাদিক ফাব্রিসিও রোমানো নিশ্চিত করেছেন, হানসি ফ্লিকের সঙ্গে চুক্তিতে পৌঁছেছে কাতালানরা।

সামাজিক যোগাযোগমাধ্যমে রোমানো জানান, দুই বছরের জন্য ফ্লিককে হেড কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বার্সা। ফ্লিকের এজেন্ট পিনি যাহাবি বিষয়টি নিশ্চিত করে।

অর্থাৎ, ২০২৬ সাল পর্যন্ত বার্সায় থাকবেন জার্মান এই কোচ। সঙ্গে নিজের দুইজন সহকারীও নিয়ে আসবেন তিনি।

২০২০ সালে যিনি বায়ার্নের হয়ে ফ্লিক জিতেছিলেন ট্রেবল। এরপর জার্মানি জাতীয় দলের হয়ে দায়িত্ব পালন করেন এই কোচ। যদিও ২০২৩ সালে সেপ্টেম্বর মাসে তাকে ছাঁটাই করা হয়।

এর আগে ক্লাবের বাজে পারফরম্যান্সের কারণে গত জানুয়ারিতেই মৌসুম শেষে বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছিলেন জাভি হের্নান্দেস। গত মাসে তিনি নেন ইউটার্ন, জানান কাতালানদের সঙ্গেই থাকছেন। এরপর আবারও আসে ভিন্ন খবর। জাভিকে ছাঁটাই করার বিষয়ে প্রতিবেদন আসে গণমাধ্যমে। অবশেষে শেষই হলো বার্সার সঙ্গে তার পথচলা।  

২০২১ সালে কাতারের ক্লাব আল সাদ থেকে বার্সেলোনায় যোগ দেন জাভি। ২০২২-২৩ মৌসুমে তার অধীনে দল জেতে লিগ শিরোপা। এরপর থেকে দিন দিন খারাপ হতে থাকে পারফরম্যান্স। চলতি মৌসুমে পিএসজির কাছে হেরে তাদের বিদায় নিতে হয় চ্যাম্পিয়ন্স লিগ থেকে। বাজে ফর্মে তারা খুঁইয়েছে লিগ শিরোপাও।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭