ক্লাব ইনসাইড

ইবিতে যৌন নিপীড়ন প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইন


প্রকাশ: 26/05/2024


Thumbnail

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যৌন নিপীড়ন প্রতিরোধে শিক্ষার্থীদের মাঝে সচেতনতামূলক লিফলেট ও বই বিতরণ করা হয়েছে। শনিবার (২৫ মে) দুপুরে খালেদা জিয়া হলে এই ক্যাম্পেইন করে ইউজিসি কর্তৃক অনুমোদনকৃত বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন প্রতিরোধ সেল।

এ সময় খালেদা জিয়া হলের প্রভোস্ট এবং যৌন নিপীড়ন প্রতিরোধে গঠিত অভিযোগ কমিটির আহ্বায়ক প্রফেসর ড. ইয়াসমিন আরা সাথী, কমিটির সদস্য সচিব এবং উপ-রেজিস্টার (প্রশাসন) আলমগীর হোসেনসহ হলের কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, শিক্ষার্থীদের সঙ্গে প্রায়সই যৌন নিপীড়নের ঘটনা ঘটে। এ বিষয়ে যৌন নিপীড়ন প্রতিরোধ কমিটিকে জানালে সাথে সাথে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে। কারও সঙ্গে এমন ঘটনা ঘটলে নির্ভয়ে অভিযোগ দেওয়ার আহ্বান জানিয়েছে কমিটি। কারোর বিরুদ্ধে অভিযোগ আসলে তদন্ত পূর্বক যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়েছে।

যৌন নিপীড়ন প্রতিরোধে গঠিত অভিযোগ কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী বলেন, ইবির যৌন নিপীড়ন প্রতিরোধে গঠিত অভিযোগ কমিটি ইউজিসি কর্তৃক অনুমোদিত। ক্যাম্পাসে অনেক সময় অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। এগুলো সম্পর্কে শিক্ষার্থীদের মাঝে সচেতনা সৃষ্টিতে এই প্রোগ্রামের আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে ছাত্রীরা তাদের নিজেদের অধিকার এবং ঘটনাগুলোর বিষয়ে সচেতন হতে পারে। কেউ এ ধরণের ঘটনার সম্মুখীন হলে আমাদের জানালে সাথে সাথে ব্যবস্থা গ্রহণ করা হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭