ইনসাইড গ্রাউন্ড

আবারও জ্বলে উঠলেন ব্রাজিলিয়ান তারকারা


প্রকাশ: 27/05/2024


Thumbnail

ব্রাজিলিয়ান ফুটবলের মহাতারকা রোনালদিনহো-কাফু। নিজেদের সময়ে সেরাদের কাতারে শীর্ষে ছিলেন তারা। তবে দীর্ঘদিন হয়ে গেছে তারা অবসরে গেছেন। মাঠের খেলা থেকেও দূরে। কিন্তু তারপরেও নিজেদের কারিশমা যেন ভুলেননি কেউই। লম্বা সময় পর আবারও মাঠে নেমেই জ্বলে উঠলেন তারা।

বিধ্বংসী বন্যায় দক্ষিণ ব্রাজিলে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রাকৃতিক দুযোর্গে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে তহবিল সংগ্রহের জন্য একটি দাতব্য ম্যাচের আয়োজন করা হয়। যেখানে পারফর্ম করেছেন রোনালদিনহো, কাফু ও বেবেতোর মতো তারকারা। স্বাভাবিকভাবেই তাদের ম্যাচটি দেখতে হাজির হয়েছিলেন হাজার হাজার দর্শক।

রোববার রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল এস্পেরাঞ্জা ও ইউনিয়ন। ম্যাচটিতে গোলের দেখা পেয়েছেন রোনালদিনহো। হতাশ করেননি বিশ্বকাপজয়ী তারকা কাফুও। তার পা থেকেও গোল এসেছে।

দাতব্য ম্যাচের আয়োজকরা জানিয়েছে, ম্যাচটির জন্য ৪২,০০০ টিকিট বিক্রি করেছে, যার আয় ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) দ্বারা কেনা আরো ১০,০০০ টিকিট থেকে প্রাপ্ত অর্থ একটি বেসরকারি সংস্থাকে সরবরাহ করা হয়েছে। যা প্রায় ২.৩ মিলিয়ন বন্যা দুর্গতদের সাহায্যার্থে ব্যবহার করা হবে।

শুধু বিশ্ব ফুটবলের সাবেক তারকারাই না, দেশটির সংস্কৃতি অঙ্গনের তারকারাও এসেছিলেন এদিন। সঙ্গীত শিল্পী লুডমিলাও খেলতে নেমেছিলেন। শুধু নামেনইনি, কাফুর সহায়তায় একটি গোলও করেছিলেন। সাবেক গোলরক্ষক বারবারাকে পরাস্ত করেছিলেন তিনি। সাবেক ফুটবলার ও শিল্পীদের মধ্যকার ম্যাচটি ৫-৫ গোলে ড্র হয়।

রোনালদিনহো বলেন, ‘এত লোক সাহায্য করছে দেখে আমি রোমাঞ্চিত। আমি এই কাজের জন্য খুব খুশি এবং আমি রিও গ্র্যান্ডে দো সুলের পক্ষ থেকে এটির প্রশংসা করি। এটা খুবই বিশেষ দিন।’

রোনালদিনহোর নেতৃত্বাধীন ইউনিয়ন দলের হয়ে গোল করেন লুডমিলা, আদ্রিয়ানো ও দিয়েগো। আর এস্পেরাঞ্জার হয়ে গো করেছেন অধিনায়ক কাফু, আর্জেন্টিনার ডি’আলেসান্দ্রো, নেনে, গায়ক এমসি পোজ এবং প্রাক্তন মিডফিল্ডার আমারাল। কাফুর গোলটি সবচেয়ে আকর্ষণীয় ছিল।

দেশটির সিভিল ডিফেন্সের মতে, দক্ষিণ ব্রাজিলে আঘাত হানা বন্যায় ১৭০ জন নিহত, ৮০৬ জন আহত এবং ৫৬ জন নিখোঁজ রয়েছেন। পাশাপাশি ৪৬৯ টি পৌরসভায় ২.৩ মিলিয়ন লোক ক্ষতিগ্রস্থ হয়েছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭