ইনসাইড গ্রাউন্ড

নামিবিয়ার বিপক্ষে বড় ধরনের শঙ্কায় ক্রিকেটের পরাশক্তিরা


প্রকাশ: 27/05/2024


Thumbnail

আর মাত্র কয়েকদিন। এরপরই যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে গড়াবে টি-২০ বিশ্বকাপের নবম আসর। আগামী ১ জুন থেকে শুরু হবে খেলা। যার জন্য ইতোমধ্যেই নিজেদের প্রস্তুতি সেরেছে অংশগ্রহণকারী প্রায় প্রতিটি দলই। ঘোষণা করেছে নিজেদের স্কোয়াডও।

আসন্ন এই টি-২০ বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। এর মধ্যে একটি ম্যাচে তাদের প্রতিপক্ষ নামিবিয়া। এই ম্যাচের আগে বড় ধরনের সমস্যায় পড়েছে অজিরা। কারণ, ঘোষিত স্কোয়াডের প্রায় ৬ জন খেলোয়াড়কে না পাওয়ার শঙ্কা করছে ক্রিকেটের পরাশক্তিরা।

রোববার আইপিএলের ফাইনাল ম্যাচ খেলেছেন মিচেল স্ট্রার্ক, ট্রাভিস হেড ও প্যাট কামিন্স। এরপর এখনো দেশে ফেরেননি তারা। এছাড়া রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে খেলেছেন গ্লেন ম্যাক্সওয়েল ও ক্যামেরন গ্রিন। এই দুইজনও আছেন অস্ট্রেলিয়াতেই। দলের সঙ্গে এখনো যোগ দেননি।

অন্যদিকে এখনো ইনজুরি থেকে সেরে উঠতে পারেননি অস্ট্রেলিয়া দলপতি মিচেল মার্শ। তিনি বল করার জন্য প্রস্তুত নন। অর্থাৎ বিশ্বকাপ স্কোয়াডের ৬ ক্রিকেটার এখন দলের বাইরে।

আগামী বুধবার নামিবিয়ার বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে তাদেরকে কাউকে দলে পাওয়ার সম্ভাবনা নেই টিম অস্ট্রেলিয়ার। সেই হিসেবে স্কোয়াডে বাকি থাকে ৯ ক্রিকেটার। তার মানে হলো, ৯ ক্রিকেটার দিয়েই বিশ্বকাপের প্রস্তুতি শুরু করবে অস্ট্রেলিয়া।

একাদশ তো সাজাতে হবে। তাহলে বাকি ২ ক্রিকেটার কোথায় পাবে অস্ট্রেলিয়া? সমাধান হলো- দলের সঙ্গে যাওয়া টিম স্টাফরা। অর্থাৎ স্টাফদের মধ্য থেকেই দুইজনকে মাঠে নামাবে অস্ট্রেলিয়া।

বর্তমান হেড কোচ এন্ড্রু ম্যাকডোনাল্ড, নির্বাচক জর্জ বেইলি, সহকারী কোচ আন্দ্রে বরোভিক ও স্টাফ ব্রাড হজ সবাই অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার। এদের মধ্যে থেকেই ২ জনকে ফিল্ডিং নামাবে অজিরা!



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭