ইনসাইড গ্রাউন্ড

ইয়ামাল-লোপেজ-কুর্বাসিকে নিয়ে স্পেনের ইউরো দল ঘোষণা


প্রকাশ: 27/05/2024


Thumbnail

চলতি বছরের ১৫ জুন থেকে মাঠে গড়াবে ইউরো চ্যাম্পিয়নশিপের লড়াই। ইউরোপের এই শ্রেষ্ঠত্বের আসরকে সামনে রেখে ইতোমধ্যেই ব্যস্ত সময় পার করছে ইংল্যান্ড, ইতালি, ফ্রান্স ও নেদারল্যান্ডসের মতো পরাশক্তিরা। নিজেদের স্কোয়াডও ইতোমধ্যেই ঘোষণা করেছে তারা।

এবার ইউরো চ্যাম্পিয়নশিপ উপলক্ষ্যে প্রাথমিক দল ঘোষণা করেছে স্পেন। ২৯ সদস্যের এই দলে আছেন বার্সার তিন তরুণ তারকা লামিন ইয়ামাল, পাউ কুর্বাসি ও ফের্মিন লোপেজ। তবে ইনজুরির কারণে নেই গাভি। লিগামেন্টের ইনজুরিতে মাঠের বাইরে ছিটকে গেছেন এ তরুণ।

প্রাথমিক দলে জায়গা পেয়েছেন প্রিমিয়ার লিগে দ্যুতি ছড়ানো রদ্রি, ডেভিড রায়া ও মার্ক কুকুরেয়ার মতো তারকারা। তবে সুযোগ পাননি টটেনহ্যাম হটস্পারের ডিফেন্ডার পেদ্রো পোরো ও পিএসজির মার্কো আসেনসিও।

দল ঘোষণা করে সংবাদ সম্মেলনে স্পেনের কোচ লুইস দে লা ফুয়েন্তে বলেন, ‘সব খেলোয়াড়েরই ইউরো ২০২৪ এ জায়গা করে নেয়ার সমান সুযোগ আছে। ঝুঁকি এড়াতে ও অনাকাঙিক্ষত ঘটনা এড়াতে এত বড় দল দেয়া হয়েছে। এখন সংখ্যাটা বেশি। কিন্তু ইউরোতে যাওয়ার আগেই ২৬ জনকে চূড়ান্ত করা হবে। সম্ভাব্য সেরা দল বাছাই করার দিকেই নজর দিচ্ছি।’
 
ইউরো যাত্রা শুরুর আগে দুটি প্রীতি ম্যাচ খেলবে স্পেন। যেখানে তাদের প্রতিপক্ষ নর্দান আয়ার‌ল্যান্ড ও আন্দোরা। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ৫ ও ৮ জুন।

এই দুই ম্যাচের পরই ২৬ জনের দল চূড়ান্ত করবে স্পেন। ইউরোর জন্য দল চূড়ান্ত করার শেষ দিন ৮ জুন।
 
ইউরোর জন্য স্পেনের ২৯ সদস্যের প্রাথমিক স্কোয়াড-
 
গোলরক্ষক: উনাই সিমন, অ্যালেক্স রেমিরো ও ডেভিড রায়া।

ডিফেন্ডার: জেসাস নাভাস, দানি কারভাহাল, রোবিন লা নরম্যান্ড, আয়মেরি লাপোর্তে, নাচো ফের্নান্দেজ, দানি ভিভিয়ান, পাউ কুবার্সি, আলেহান্দ্রো গ্রিমালদো ও মার্ক কুকুরেয়া।
 
মিডফিল্ডার: মার্টিন জুবিমেন্দি, রদ্রি হের্নান্দেজ, মিকেল মেরিনো, ফাবিয়ান রুইজ, পেদ্রি, মার্কোস লোরেন্তে, ফের্মিন লোপেজ, অ্যালেইক্স গার্সিয়া ও অ্যালেক্স বায়েনা।

ফরোয়ার্ড: লামিন ইয়ামাল, ফেরান তোরেস, দানি ওলমো, নিকো ইউলিয়ামস, আয়োজে পেরেজ, আলভারো মোরাতা, হোসেলু মাতো ও মিকেল ওয়ার্জাবাল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭