ইনসাইড ওয়েদার

মঙ্গলবার যেমন থাকবে দেশের আবহাওয়া


প্রকাশ: 28/05/2024


Thumbnail

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে আজ মঙ্গলবার (২৮ মে) দিনভর বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এর আগে সোমবার (২৭ মে) সারাদেশে চলতি মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অফিস এর তথ্য অনুযায়ী, চট্টগ্রাম বিভাগের সব জেলায় ভারি থেকে অতিভারি বৃষ্টি অব্যাহত থাকতে পারে। এর সাথে তীব্র বজ্রপাত অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়াও দেশের বাকি বিভাগগুলোতে সারাদিন ভারি থেকে অতিভারি বৃষ্টি হতে পারে।

রিমালপরবর্তী সময়ে দেশে তিন হাজার ৩৩৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে, যা চলতি মৌসুমে সর্বোচ্চ। সোমবার (২৭ মে) রাতে এমন তথ্য জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়াবিদ মোঃ ওমর ফারুক জানিয়েছেন, ‘সন্ধ্যা ৬ থেকে আগের ২৪ ঘন্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে চট্টগ্রামে ২৩৫ মিলি মিটার। ঢাকায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৫১ মিলিমিটার, যা এ মৌসুমের সর্বোচ্চ বর্ষণ।’

দেশের দ্বিতীয় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কুতুবদিয়ায়। সেখানে প্রায় ১৮৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়াও সাতক্ষীরায় ১৭২ মিলিমিটার, খুলনায় ১৬৩ মিলিমিটার, গোপালগঞ্জে ১৫১ মিলিমিটার, বরিশালে ১৪৭ মিলিমিটার, সন্দ্বীপে ১৪৬ মিলিমিটার, চাঁদপুর ফেনীতে ১৩৯ মিলিমিটার, সীতাকুণ্ডে ১১৩ মিলিমিটার, মাইজদীকোর্টে ১০৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

এসব স্থানের পাশাপাশি দেশের অন্যান্য স্থানেও ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি লক্ষ্য করা গেছে। আবহাওয়া অফিসের বিভিন্ন স্টেশনের তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় মোট হাজার ৩৩৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭