ওয়ার্ল্ড ইনসাইড

যুক্তরাষ্ট্রে টর্নেডো ও বজ্রঝড়ের তান্ডবে নিহত ২১


প্রকাশ: 28/05/2024


Thumbnail

যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলের ৪ টি অঙ্গরাজ্যে টর্নেডো ও বজ্রঝড়ে ৪ শিশুসহ নিহত হয়েছে অন্তত ২১ জন। শনিবার (২৫ মে) এবং রোববার (২৬ মে) সারাদিনে টর্নেডো ও বজ্রঝড়ের তান্ডবে এ হতাহতের ঘটনা ঘটেছে।

যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলের টেক্সাস ও ওকলাহোমা অঙ্গরাজ্যে আবহাওয়াজনিত কারণে সেখানে প্রতিবছরেই মে মাসে শক্তিশালী টর্নেডো দেখা যায়।

যুক্তরাষ্ট্রের স্টর্ম প্রেডিকশন সেন্টার এক সতর্ক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এসব অঞ্চলে অতি শক্তিশালী টর্নেডো, ব্যাপক শিলাবৃষ্টি এবং প্রবল ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হতে পারে। এছাড়া বিশাল অঞ্চলের ১০ কোটি ৯০ লাখ বাসিন্দা এসব পরিস্থিতির হুমকির মুখে আছে।

সিএনএন এর এক প্রতিবেদনে দেখা যায়, শনিবার (২৫ মে) রাতে টেক্সাসের কুক কাউন্টিতে প্রবল ঝড়ে অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ২ জন শিশু রয়েছে।

রোববার (২৬ মে) টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট জানিয়েছেন, ‘এখানে ঝড়ে প্রায় ১০০ জন আহত হয়েছেন। কর্মকর্তারা জানিয়েছেন, ঝড়ে আরক্যানসতে অন্তত আটজন নিহত হয়েছেন।’

ওকলাহোমার স্থানীয় কর্মকর্তারা সিএনএনকে জানিয়েছেন, ‘শনিবার রাতে প্রবল ঝড়ে অঙ্গরাজ্যের উত্তরপূর্বাঞ্চলে দুই জন নিহত অন্তত ২৩ জন আহত হয়েছেন।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭