ইনসাইড গ্রাউন্ড

অভিজ্ঞতা ও ধোনির নেতৃত্বেই চেন্নাইয়ের সাফল্য

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/04/2018


Thumbnail

দীর্ঘ দুই বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আবার একাদশ আইপিএলে আবার মাঠে ফিরেছে চেন্নাই সুপার কিংস। আর ফিরেই একের পর এক চমক দেখিয়েই যাচ্ছে। আর বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে ধোনির চেন্নাই। তবে চেন্নাইয়ের এমন পারফিরম্যান্সে সবার মনেই একটা প্রশ্ন তুলে দিয়েছে, এই চেন্নাইকে কাদের চেন্নাই বলবেন আপনি? বুড়োদের চেন্নাই না অভিজ্ঞদের চেন্নাই?

অবাক হচ্ছেন এই কথা বলছি কেন। এই কথা বলার মূল কারণ চেন্নাইয়ের সিকিভাগ ক্রিকেটারই ত্রিশোর্ধ। কি বিশ্বাস হচ্ছে না?

চেন্নাইয়ের ক্রিকেটারদের বয়স দেখলেই পরিস্কার হয়ে যাবে। ইমরান তাহির (৩৮ বছর), হরভজন সিং (৩৭ বছর), এমএস ধোনি (৩৬ বছর), শেন ওয়াটসন (৩৬ বছর), ডোয়াইন ব্রাভো (৩৪ বছর), দো প্লেসিস (৩৩ বছর), কেদার যাদব (৩২ বছর), সুরেশ রায়না (৩১ বছর), আম্বাতি রায়াড়ু (৩২ বছর), করণ শর্মা (৩১ বছর)। এই দলটিকে বৃদ্ধদের টিম বলাই যায়। দল তো নয় যেন বৃদ্ধদের মিলন মেলা। তাই অনেকেই মনে করেছিল শিরোপার দৌড় থেকে সবার আগেই ছিটকে যাভবে চেন্নাই। কিন্তু প্রথম ম্যাচেই ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হারিয়ে নিজেদের সামর্থ্যের প্রমাণ আবারও দিলেন দুইবারের শিরোপা জয়ীরা।

তবে চেন্নাইয়ের যাদের বৃদ্ধ বলা হচ্ছিল তারা প্রত্যেকেই কিন্তু এখনো দাপিয়ে বেড়াচ্ছেন আন্তর্জাতিক ক্রিকেটে। আর এমন নয় যে ধোনি-ওয়াটসন-ব্রাভোরা ভালো খেলোয়াড় নয়। প্রত্যেকেই নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েই ক্রিকেট বিশ্বকে নিজেদের জাত চিনিয়েছেন।

দলে মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়না, রবীন্দ্র জাদেজা আছে। একই সঙ্গে টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা পেস অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোও আছেন দলে। সেই সঙ্গে আছেন অজি অলরাউন্ডার শেন ওয়াটসন। দলের স্পিন বিভাগে আছেন হরভজন সিং, কেদার যাদব ও ইমরান তাহিরদের মত মাঠ কাঁপানো স্পিনাররা। তাই সব মিলিয়ে বেশ ভারসাম্যপূর্ণ এবং অভিজ্ঞ এক দলই গড়েছে চেন্নাই টিম ম্যানেজমেন্ট।

তবে বৃদ্ধ বলুন আর অভিজ্ঞ চেন্নাইয়ের সবচেয়ে বড় শক্তি ধোনির নেতৃত্ব। ইমরান তাহির ও হারভজনদের নিয়ে গড়া শক্তিশালী স্পিন বোলিং লাইনআপ। তাই এই চেন্নাইকে আপনি রেসের বুড়ো ঘোড়ার সঙ্গে তুলনা করতে পারেন। যার বয়স হলেও অভিজ্ঞতা দিয়ে তরুণদের সঙ্গে লড়াই করে বিজয় ছিনিয়ে আনে। আর যার প্রমাণ গতকাল রাজস্থানের বিপক্ষে চেন্নাই আবার দিয়েছে।


বাংলা ইনসাইডার/এসএকে/ডিআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭