লিভিং ইনসাইড

এগিয়ে রাখুন সকালের রূপচর্চা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/04/2018


Thumbnail

সবাই সৌন্দর্য্যের প্রত্যাশী। কিন্তু সময়ের অভাবে বা অলসতার কারণে সকালে বাইরে যাওয়া বা অফিসে যাওয়ার আগে আর রূপচর্চা বা মেকআপের সময় থাকেনা। তবে খুব সহজেই পরিপাটিভাবে কাজ গুছিয়ে রাখা যায়। সেরকম কিছু বিউটি টিপস জেনে নিন-

সকালে উঠে ঠান্ডা পানির ঝাপটায় মুখ ধুয়ে নিন
ঘুম থেকে উঠে সবার আগে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিন। এতে ঘুম ঘুম ভাব কমবে। একই সঙ্গে ত্বকের ছিদ্রগুলো আটসাট হবে, খোলা ছিদ্র বন্ধ হয়ে যাবে। এছাড়াও ঠান্ডা পানি ত্বকের আর্দ্রতা ধরে রাখতে সাহায্য করে।

ড্রাই শ্যাম্পু
মাথায় শ্যাম্পু করার সময় না থাকলে ড্রাই শ্যাম্পু ব্যবহার করুন | এতে চুল শুকনো থাকবে। একই সঙ্গে চুলের ঝলমলে ভাব আর কোমলতা বজায় থাকবে।

আগের রাতে চুলের স্টাইল করে রাখুন
অফিসে কোনো বড় মিটিং থাকলে আগেরদিন রাতেই চুল ধুয়ে শ্যাম্পু করে নিন। স্বাভাবিকভাবে চুল শুকাতে দিন। এবং যেভাবে খুশি সেভাবে চুল স্টাইল করে নিন। এতে যাতে পরের দিন সকালে চুল আচঁড়ালে নিলেই বাকি স্টাইল করা সহজ হবে।

লাল লিপস্টিক
লিপস্টিকের শেড নির্বাচন করার সময় না থাকলে লাল লিপস্টিক লাগিয়ে নিন। গায়ের রঙ যেমনই হোক না কেন‚ যে কোনো আউটফিট‚ বা বছরের যে সময়ই হোক না কেন লাল লিপস্টিক সব কিছুর সঙ্গে দারুণভাবে মানিয়ে যায়। সবসময় সঙ্গে লাল লিপস্টিক রাখতে পারেন।

জরুরি মেকআপ সরঞ্জাম তৈরি রাখুন
অফিস যাওয়ার আগে মেকআপ করার সময় না থাকলে মেকআপ সরঞ্জাম সঙ্গে নিয়ে যান। পরে নিজের সময়মতো মেকআপ করে নিতে পারবেন। মেকআপ সরঞ্জামের মধ্যে অবশ্যই কনসিলার‚ একটা লিপস্টিক আর কাজল রাখুন।

রাতে শোয়ার আগে ত্বকের যত্ন
সকালে উঠে ত্বক পরিষ্কার‚ ময়শ্চারাইজিং বা ত্বক পরিচর্যার সময় থাকে না। তই রাতে শুতে যাওয়ার আগে এইগুলো করে রাখুন। স্ক্রাব করে ফেস প্যাক লাগান‚ মুখ ভালো করে ধুয়ে ভালো কোনো সিরাম বা নাইট ক্রিম লাগান। এমনটা নিয়মিত করলে সকালে আপনার ত্বক সুন্দর আর উজ্জ্বল দেখাবে।

সকালে কী পরবেন আগেই ঠিক করুন
অফিসে কী পরে যাবেন তা বেরোনোর আগে ঠিক না করে আগের দিনই ঠিক করে রাখুন। এর ফলে সকালে আপনার অনেক সময় বাঁচবে এবং তাড়াহুড়ো করার ও দরকার পড়বে না।


বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭