টেক ইনসাইড

ফেসবুকে এবার মোবাইল রিচার্জ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/04/2018


Thumbnail

ফেসবুকের তথ্য পাচারের কেলেঙ্কারি নিয়ে কম সমালোচনা, উৎকণ্ঠা হয়নি। সেই অবস্থা থেকে বেরিয়ে আসতে প্রাণপণে চেষ্টা করে যাচ্ছে ফেসবুক। ব্যবহারকারীদের তথ্যের সুরক্ষা দিয়ে, সম্প্রতি নিত্যনতুন ফিচার এনে তারা চমক দিচ্ছে। কয়েকদিন আগেই ‘ফেসবুক মার্কেটপ্লেস’ বলে ফিচার আনে তারা। এবার গ্রাহকদের সুবিধার্থে আরও একটি নতুন ফিচার এনেছে ফেসবুক।

ফেসবুক অ্যাপে এখন ‘মোবাইল রিচার্জ’ বলে একটি নতুন অপশন যোগ হয়েছে। এতে করে যখন-তখন প্রয়োজনে আপনি আপনার মতো মোবাইলে রিচার্জ করে নিতে পারবেন।

কীভাবে করবেন মোবাইল রিচার্জ?

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের প্রথমে খুলতে হবে ফেসবুক অ্যাপটি।  তারপর ফেসবুক হোমপেজের উপরে একেবারে ডানদিকে নোটিফিকেশন আইকনের পাশের আইকনটিতে ক্লিক করতে হবে। তার মধ্যেই ‘মোবাইল রিচার্জ’ অপশন থাকবে। ফেসবুক অ্যাপটি আপডেট করলেই এই রিচার্জ অপশনটি পাওয়া যাবে।

যদি অপশনটি দেখতে না পাওয়া যায়, তাহলে ‘সি মোর’ অপশনে গিয়ে মোবাইল রিচার্জের অপশনটি খুঁজে নিতে হবে। এরপর স্ক্রিনে ডেবিট অথবা ক্রেডিটের মাধ্যমে রিচার্জের অপশন দেখাবে। এবার রিজার্চ নাও-তে ক্লিক করুন।

এরপর নম্বর দিন। নম্বর দেওয়ার পরই ফেসবুক নিজে থেকেই অপারেটর নির্বাচন করে নেবে। তবে আপনি সার্কেল পরিবর্তন করলে আপনাকে কারেন্ট অপারেটর নির্বাচন করে নিতে হবে।

সূত্র: এবেলা

বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭