ইনসাইড টক

‘বঙ্গবন্ধুর খুনীদের মৃত্যু দেখাই জীবনের শেষ ইচ্ছা’


প্রকাশ: 13/06/2024


Thumbnail

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, রাজনীতিতে ব্যক্তিগত চ্যালেঞ্জ বলতে কিছু নেই। আমাদের চ্যালেঞ্জ হলো যারা গণতন্ত্রের জন্য বাধা, যারা খুনের রাজনীতি করে, খুনীদের স্বপক্ষের রাজনীতি করে, যারা বাংলাদেশের গণতন্ত্রের চেতনায় বিশ্বাস করে না, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী না, যারা মৌলবাদী, জঙ্গিবাদী গোষ্ঠীর পৃষ্ঠপোষকতা করে তাদের প্রতিহত করাই আমাদের চ্যালেঞ্জ। কারণ তারা বাংলাদেশের মানুষের জন্য, গণতন্ত্র বা কল্যাণ রাষ্ট্রের হুমকি। তাদের নির্মূল করা, তাদের অস্তিত্ব বিলীন করাই আমাদের প্রধান লক্ষ্য।

আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীর প্রাক্কালে দলের সঙ্গে বেড়ে ওঠা, আন্দোলন, সংগ্রামে নেতৃত্ব দেয়া এবং দলকে নিয়ে নিজের অভিব্যাক্তি প্রকাশ করতে গিয়ে বাংলা ইনসাইডার এর সঙ্গে একান্ত আলাপচারিতা এ কথা বলেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

বাহাউদ্দিন নাছিম বলেন, পারিবারিকভাবেই আমি রাজনৈতিকর সঙ্গে সম্পৃক্ত এবং বঙ্গবন্ধুর আদর্শে বেড়ে উঠেছি। বিশেষ করে ১৯৭৫ সালের ১৫ আগস্ট যখন আমাদের মহান নেতা বঙ্গবন্ধুকে হত্যা করা হয় তখন থেকেই আমরা প্রতিবাদের ভাষায়, প্রতিরোধের ভাষায় দৃঢ় শপথ নিয়েছি বঙ্গবন্ধু আদর্শকে ধরা রাখার। শুরুতে আমি বাংলাদেশ ছাত্রলীগের একজন কর্মী হিসেবে নিজেকে সম্পৃক্ত করেছি। ধাপে ধাপে দীর্ঘ লড়াই সংগ্রাম করে আওয়ামী লীগের সঙ্গে নিজেকে একাকার করেছি। এখন পর্যন্ত বঙ্গবন্ধুর আদর্শে একাগ্রচিত্তে এবং বাংলাদেশ ছাত্রলীগের একজন কর্মী হিসেবে আমার যে যাত্রা শুরু হয় সে হিসেবে এবং কায়মন বাক্যে একাগ্রচিত্তে নিরবচ্ছিন্ন আওয়ামী লীগের সঙ্গে আছি।

তিনি বলেন, রাজনৈতিক জীবনে আমার কোন চাওয়া পাওয়া নাই। আমরা চাই বঙ্গবন্ধু হত্যাকারী খুনীদের হাত থেকে গণতন্ত্র পুনরুদ্ধার হোক, পাকিস্তানি আইএসআই এর এজেন্ট যারা, যারা সামাজ্যবাদী গোষ্ঠী, যারা বাংলাদেশকে বিপন্ন করতে চায়, বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় তাদের বিরুদ্ধে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে এই দীর্ঘ লড়াইয়ে প্রতিটি পদে পদে আমি প্রতিটি বঙ্গবন্ধুর আদর্শে একাগ্র থেকেছি। এখন অপেক্ষায় আছি বঙ্গবন্ধুর খুনীদের বিচারের রায় কার্যকর দেখে যাওয়া। খুনীদের মৃত্যু দেখাই এখন জীবনের শেষ ইচ্ছা।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭