ইনসাইড বাংলাদেশ

খালেদাই কারও সঙ্গে দেখা করছেন না

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/04/2018


Thumbnail

কারান্তরীণ বেগম খালেদা জিয়া সিঁড়ি ভাঙ্গতে পারছেন না, এ কারণে তাঁর অনাগ্রহেই কারও সাক্ষাৎ হচ্ছে না- স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো এক প্রতিবেদনে কারা কর্তৃপক্ষ এই তথ্য দিয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একাধিক সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

গত রোববার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন বিএনপির দুই নেতা। তাঁরা বেগম জিয়ার সঙ্গে কারও সাক্ষাৎ না করা এবং তাঁর সুচিকিৎসার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। বৈঠকের পর মন্ত্রণালয় থেকে বেগম জিয়ার সার্বিক অবস্থা সম্পর্কে জানতে চাওয়া হয়।

আজ সোমবার সকালে কারা কর্তৃপক্ষ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো প্রতিবেদনে বলেছে, হাঁটুতে ব্যাথা থাকায় বেগম জিয়ার হাঁটতে সমস্যা হচ্ছে। তিনি সিঁড়ি ভাঙ্গতে পারছেন না। এছাড়া তাঁর গুরুতর কোনো স্বাস্থ্যগত সমস্যা নেই। কারাগারের চিকিৎসকরা তাঁকে নিয়মিত পরীক্ষা করছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, বেগম খালেদা জিয়া সিঁড়ি ভাঙ্গতে পারছেন না জন্য তিনি নিজেই দুটি সাক্ষাৎ বাতিল করেছেন। বিএনপির নেতাদের সঙ্গে ‘সাক্ষাৎ’ বেগম জিয়া দুদফা নাকচ করেন। তিনি নেতাদের সঙ্গে কথা বলতে আগ্রহী নন বলে জানান। গত শুক্রবার বেগম জিয়া আত্মীয় স্বজনদের সঙ্গেও সাক্ষাতে অনীহা প্রকাশ করেন। প্রতিবেদনে আরও বলা হয়েছে ‘সাক্ষাৎ না করলেও আত্মীয়দের পাঠানো শুকনো খাবার এবং পরিধেয় জিনিসপত্র বেগম জিয়া গ্রহণ করেছেন

কারা কর্তৃপক্ষের প্রতিবেদনে বলা হয়েছে, বেগম খালেদা জিয়ার পরামর্শে ও মতামতে দুজন তাঁর ব্যক্তিগত পছন্দের চিকিৎসক ইতিমধ্যে দেখা করেছেন। ডা. মালিহা বেগম এবং আল মামুন বেগম জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন। তারা কিছু পরীক্ষার সুপারিশ করেছে, যথা শিগগিরই সম্ভব এই পরীক্ষা করা হবে বলেও কারা কর্তৃপক্ষ তাদের প্রতিবেদনে উল্লেখ করেছে।   

বাংলা ইনসাইডার/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭