কালার ইনসাইড

হইচইয়ে মুক্তি পেলো 'বুকের ভেতর আগুন' সিরিজের স্পিনঅফ 'গোলাম মামুন'


প্রকাশ: 15/06/2024


Thumbnail

গত বছর মুক্তি পেয়েছিল ওয়েব সিরিজ ‘বুকের মধ্যে আগুন’, যেখানে চলচ্চিত্রের এক নায়কের হত্যা রহস্য উদ্‌ঘাটনে পুলিশের দায়িত্বে ছিলেন গোলাম মামুন। এবার সেই সিরিজের স্পিনঅফ ‘গোলাম মামুন’ নির্মিত হয়েছে।

পুলিশ কর্মকর্তা গোলাম মামুন, যিনি অপরাধীদের আইনের আওতায় আনতে সর্বদা নিবেদিত, এবার নিজেই অপরাধের দায়ে অভিযুক্ত। যদিও তিনি নিজেকে নির্দোষ দাবি করেন, কিন্তু কেউই তার কথা বিশ্বাস করছে না। নিজেকে নির্দোষ প্রমাণ করতে তাকে আইন ভেঙে পালিয়ে বেড়াতে হচ্ছে। সিরিজটিতে গোলাম মামুনের ভূমিকায় জিয়াউল ফারুক অপূর্ব থাকলেও পরিচালক পরিবর্তিত হয়েছে। নতুন সিরিজের পরিচালনায় আছেন শিহাব শাহীন, যিনি তানিম রহমান অংশুর স্থলাভিষিক্ত হয়েছেন।

প্রথমে সিরিজটি নিয়ে শিহাব শাহীন কিছুটা দ্বিধায় ছিলেন। তিনি বলেন, ‘অন্য একজন নির্মাতার সিরিজ থেকে স্পিনঅফ নির্মাণ করা চ্যালেঞ্জিং ছিল। প্রযোজনা প্রতিষ্ঠানের অনুরোধে এবং তানিম রহমান অংশুর সম্মতি পাওয়ার পর কাজটি হাতে নেই। গোলাম মামুন সিরিজটি সম্পূর্ণ নতুন গল্প নিয়ে নির্মিত, যেখানে আগের সিরিজ থেকে কেবল চরিত্রটি ধার নেওয়া হয়েছে।’

শিহাব শাহীন আরও বলেন, ‘যারা অভিনয় করেছেন, তারা প্রত্যেকেই আমার প্রত্যাশা পূরণ করেছেন। অপূর্বর কথা বললে, সে তার দুই শতভাগ দিয়ে কাজটি করেছে। ট্রেনিং, রিহার্সাল এবং শুটিংয়ে যে সময় ও শ্রম দিয়েছে, তা সত্যিই প্রশংসনীয়। সবাই তাদের সাধ্যমতো প্রাণবন্ত অভিনয় দিয়েছেন।’

গোলাম মামুন সিরিজে অপূর্বর সঙ্গে অভিনয় করেছেন সাবিলা নূর, যিনি একজন পুলিশ কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছেন। এছাড়া ইমতিয়াজ বর্ষণ, সুষমা সরকার, শার্লিন ফারজানা, নাজমুস সাকিব, রাশেদ মামুন অপু এবং সিরাজসহ আরও অনেকে অভিনয় করেছেন। আট পর্বের এই সিরিজটি ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে মুক্তি পেয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭