ইনসাইড গ্রাউন্ড

এক ম্যাচেই তানজিম সাকিবের অনন্য রেকর্ড


প্রকাশ: 17/06/2024


Thumbnail

ব্যাটিং ব্যর্থতার পরও বলকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে চলমান টি-২০ বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের শেষ ও মহাগুরুত্বপূর্ণ ম্যাচে হিমালয় কন্যা নেপালকে ২১ রানে হারিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। আর এই জয়ের মধ্য দিয়ে আসরের সবশেষ দল হিসেবে সুপার এইটের টিকিট কেটেছে টাইগাররা।

নেপালের বিপক্ষে টাইগারদের এই জয়ে সবচেয়ে বড় অবদান রেখেছেন পেসার তানজিম হাসান সাকিব। সেন্ট ভিনসেন্টে টানা ৪ ওভারের স্পেলে মাত্র ৭ রানে ৪ উইকেট শিকার করেছেন সাকিব। যেখানে দুই ওভারই করেছেন মেইডেন। বিশ্বমঞ্চে এমন আগুন ঝরানোর দিনে একগাদা রেকর্ডও গড়েছেন ২১ বছর বয়সী এই তরুণ পেসার।

টি-২০ বিশ্বকাপে পুরো ৪ ওভার করা বাংলাদেশের বোলারদের মধ্যে এটিই সবচেয়ে কম রানের রেকর্ড। সাকিবের ২১ বল থেকে কোনো রান নিতে পারেননি নেপালের ব্যাটাররা। টি-২০ বিশ্বকাপে এক ম্যাচে সবচেয়ে বেশি ডট বলের রেকর্ড এটি।

তানজিম সাকিবের করা দুইটি মেইডেন ওভারও বিশ্বকাপের রেকর্ড। বাংলাদেশের প্রথম ও সব মিলিয়ে ষষ্ঠ বোলার হিসেবে টি-২০ বিশ্ব আসরে এক ম্যাচে দুটি মেইডেন নিলেন তানজিম সাকিব।

সব মিলিয়ে আন্তর্জাতিক টি-২০তে এক ম্যাচে দুই মেইডেন করা তৃতীয় বাংলাদেশি তানজিম সাকিব। আগের দুজন নাজমুল ইসলাম ও নাসুম আহমেদ।

গত মাসে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৪ ওভারে এক মেইডেনসহ ৭ রানে ১ উইকেট নিয়েছিলেন রিশাদ হোসেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭