ইনসাইড গ্রাউন্ড

ইউক্রেনকে উড়িয়ে চমক দেখাল রোমানিয়া


প্রকাশ: 17/06/2024


Thumbnail

ইউরো কাপে অঘটন। ফিফা ক্রমতালিকায় থাকা ২২তম স্থানে থাকা ইউক্রেনকে হারিয়ে চমক দিল ৪৬তম স্থানে থাকা রোমানিয়া। খেলার ফল ৩-০। রোমানিয়ার তরফে গোল করেছেন নিকোলাস স্টানসিউ, রাজভান মারিন এবং ডেনিস ড্রাগুস। তার মধ্যে স্টানসিউয়ের গোলটি চলতি ইউরোর সেরা গোলের তকমা পেয়েছে।

সোমবার মিউনিখের আলিয়াঞ্জ অ্যারিনায় ম্যাচের ৮ মিনিটের মাথায় প্রথম সুযোগ পায় রোমানিয়া; কিন্তু কোম্যানের শট তালুবন্দি করেন ইউক্রেনের রিয়াল মাদ্রিদ গোলরক্ষক লুনিন। ম্যাচের প্রথম ২৫ মিনিটে ৭১ শতাংশ বল নিজেদের দখলে নিয়ে রাখলেও কোন আক্রমণ তেমন করতে পারেনি ইউক্রেন।

এর মধ্যে ইউক্রেন গোলরক্ষক বড়সড় ভুল করে বসেন। তার ভুল পাসে ডি-বক্সের বাইরে বল পেয়ে যায় ডেনিস ম্যান। ম্যানের পাস থেকে অসাধারণ এক গোল করেন স্টানসিও। এখন পর্যন্ত এবারের ইউরোর সেরা গোলের তকমা ইতোমধ্যে পেয়ে গেছে এটি।

৩৭ মিনিটে মুদ্রিক দূরপাল্লার ভলি শট নিলে বল লক্ষ্যভ্রষ্ট হয়। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় রোমানিয়া।

বিরতি থেকে ফিরে ৫ মিনিটের ব্যবধানে লণ্ডভণ্ড হয়ে যায় ইউক্রেনের ম্যাচ জয়ের স্বপ্ন। ৫৩ মিনিটে রাজভান মারিনের ডি-বক্সের বাইরে থেকে নেয়া শট খুঁজে পায় ইউক্রেনের জালের ঠিকানা।

২-০ এগিয়ে থাকা রোমানিয়া ৫৭ মিনিটে ইউক্রেনকে পুরো ম্যাচ থেকেই ছিটকে দেয়। আবারো সেই ডেনিস ম্যানের ক্রস থেকে ডেনিস দ্রাগাস ট্যাপ ইনে গোল করলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় রোমানিয়া।

৬৫ মিনিটে ইউক্রেনের ইয়োরমোলেঙ্কোর শট বাইরে দিয়ে চলে গেলে গোল বঞ্চিত হয় তারা। পুরো ম্যাচে মাত্র ৩৫ শতাংশ বল নিজেদের দখলে রেখেও ইউক্রেনের সাথে জয় পেল রোমানিয়া।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭