কালার ইনসাইড

রেশন দুর্নীতি মামলায় ইডি দফতরে হাজিরা ঋতুপর্ণার


প্রকাশ: 19/06/2024


Thumbnail

টালিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত ভারতের ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দফতরে হাজিরা দিয়েছেন। রেশন দুর্নীতি মামলার তদন্তের অংশ হিসেবে তাকে জিজ্ঞাসাবাদ করার জন্য তলব করা হয়। বুধবার (১৯ জুন) দুপুর ১টায় তিনি তার আইনজীবীর সাথে সিজিও কমপ্লেক্সে অবস্থিত ইডি দফতরে উপস্থিত হন। এর আগে তার হিসাবরক্ষক কাগজপত্র নিয়ে সেখানে হাজির হয়েছিলেন।

গত ৫ জুন ইডি তাকে দফতরে হাজির হওয়ার জন্য তলব করেছিল। তবে বিদেশে থাকার কারণে সেবার তিনি উপস্থিত হতে পারেননি। তাই আজ তাকে প্রয়োজনীয় কাগজপত্রসহ নির্দিষ্ট সময়ে ইডি অফিসে দেখা গেছে।

ইডির অভিযোগ, রেশন দুর্নীতি মামলায় আর্থিক লেনদেনের সুবিধাভোগ করেছিলেন ঋতুপর্ণা। এই বিষয়ে বিস্তারিত জানতেই তাকে তলব করা হয়।

রেশন দুর্নীতি মামলায় ইতিমধ্যে গ্রেপ্তার হয়েছেন সাবেক খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও তার ঘনিষ্ঠ ব্যবসায়ী বাকিবুর রহমান। ইডির দাবি, বাকিবুর একটি সিনেমায় লগ্নি করেছিলেন, যেখানে অভিনয়ের জন্য ঋতুপর্ণা কয়েক লাখ রুপি অগ্রিম নিয়েছিলেন। তবে সেই সিনেমায় তিনি কাজ করেননি। এ টাকা ঋতুপর্ণা ফেরত দিয়েছিলেন কিনা, তা জানতেই তাকে তলব করা হয়।

এছাড়া জানা গেছে, ঋতুপর্ণার সংস্থা মন্ত্রী জ্যোতিপ্রিয় ও ব্যবসায়ী বাকিবুরের উদ্যোগে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়েছিল। তাদের অ্যাকাউন্ট থেকে ঋতুপর্ণার সংস্থায় টাকা পাঠানোর তথ্যও পেয়েছে ইডি।

উল্লেখ্য, এর আগে ২০১৯ সালের জুলাই মাসে বেআইনি অর্থলগ্নিকারী সংস্থা রোজভ্যালির মামলাতেও তাকে ডাকা হয়েছিল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭