ইনসাইড বাংলাদেশ

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক, পোস্ট উধাও

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/04/2018


Thumbnail

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছিল। গত সোমবার রাতে এ ঘটনা ঘটে। হ্যাকের পর তাঁর ফেসবুকের গুরুত্বপূর্ণ পোস্ট মুছে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গতকাল সন্ধ্যায় রাজধানীর গুলশানের নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছিলেন, যুক্তরাজ্যের হোম ডিপার্টমেন্টের মাধ্যমে তারেক জিয়া ও তাঁর পরিবার বাংলাদেশের পাসপোর্ট ফেরত দিয়েছেন। এই পাসপোর্টগুলো যুক্তরাজ্যে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে রাখা আছে। বিএনপি নেতারা চাইলে লন্ডনে গিয়ে তা দেখে আসতে পারেন।

আর সংবাদ সম্মেলনের কিছু পরেই নিজের ফেসবুকে যুক্তরাজ্যের হোম ডিপার্টমেন্টের চিঠির ছবি এবং তারেক জিয়ার পাসপোর্টের ছবি প্রকাশ করেছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

গতকাল ফেসবুক পোস্টে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম লিখেছিলেন, ‘যে তথ্য প্রমাণ তারা চেয়েছিলো, নীচে দেয়া হলো। এই তথ্য আমি ২০১৫ এবং ২০১৭ তেও দিয়েছি। এতদিন পর তারা এটাকে অসত্য বলছে কেন তা বোধগম্য নয়। শুধু তারেক রহমান নয়, তার স্ত্রী এবং কণ্যার পাসপোর্টও যুক্তরাজ্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তারা আমাদের হাইকমিশনে ফেরত দিয়েছে ২০১৪ সালে। পাসপোর্টগুলো এখন সেখানেই রাখা আছে। এইগুলি হাতে লিখা পাসপোর্ট। তবে তিনি বা তার পরিবার পরবর্তীতে MRP পাসপোর্টের জন্যও আবেদন করেননি।’

মূলত এই ফেসবুক পোস্টটি দেওয়ার পর থেকেই পররাষ্ট্র প্রতিমন্ত্রীর অ্যাকাউন্টে বিভিন্ন ধরনের অ্যাটাক আসতে থাকে। এর কিছুক্ষণ পরেই দেখা যায় উনার ফেসবুক অ্যাকাউন্টটি হ্যাক করা হয়েছে এবং ওই পোস্টটি মুছে ফেলা হয়েছে।

আজ সকালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ফেসবুকে এক পোস্টের মাধ্যমে উনার গতকাল ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক হওয়ার কথা স্বীকার করেছেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ফেসবুক পোস্টে লিখেছেন, ‘আমার ফেসবুকের উপর অনেক অত্যাচার হয়েছে সারারাত। হ্যাকিং। পোস্ট উধাও। বুঝতেই পারছেন এই বিনিয়োগ কারা করেছে।’

নিচে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ফেসবুক পোস্টটি দেওয়া হলোঃ

 

বাংলা ইনসাইডার/ডিকে/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭