ওয়ার্ল্ড ইনসাইড

কানাডায় গাড়ি চাপা দিয়ে ১০ জনকে হত্যা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/04/2018


Thumbnail

কানাডার টরেন্টোতে ব্যস্ত সড়কে পথচারীদের ওপরে ভ্যান চালিয়ে ১০ জনকে হত্যা করা হয়েছে। এই ঘটনায় আরও অন্তত ১৫ জন আহত হয়েছে। সোমবার স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে এই হামলা চালানোর হয়।

টরেন্টোর ফিঞ্চ এভিনিউ ও ইয়ঞ্জ স্ট্রিটের প্রায় দুই কিলোমিটার ফুটপাতে মানুষের উপর সাদা রঙের ভাড়া করা ভ্যান চালিয়ে নিয়ে যায় হামলাকারী। এই ঘটনায় টরেন্টোর উপশহর রিচমন্ড হিলের অধিবাসী এলেক মিনাসিয়ান নামের ২৫ বছরের এক যুবককে সন্দেহ করছে পুলিশ। এছাড়া সন্দেহভাজন একজনকে গ্রেপ্তার করা হয়েছে।  

টরোন্টোর পুলিশ বিভাগের প্রধান মার্ক সন্ডার্স বলেছেন, ইচ্ছাকৃত ভাবে পথচারীদের ওপর ভ্যান তুলে দেওয়া হয়েছিল। ঘটনার ধরন দেখে তারা এ বিষয়ে নিশ্চিত হয়েছে। তবে হামলার কারণ এখনো যায়নি।

হামলাকারী ভ্যানের পেছনে থাকা এক গাড়ির চালক স্থানীয় সংবাদ মাধ্যমকে বলেছে, ওই ভ্যানটি সামনে যা পড়ছিল, সবকিছুকেই পিষে যাচ্ছিল । মানুষ, পানির কল, ডাক বাক্স কোনো কিছুরই পরোয়া করছিল না ভ্যান চালক। ভ্যানের ধাক্কায় ছয় থেকে সাতজনকে উড়ে গিয়ে রাস্তায় পড়তে দেখেছেন তিনি।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এ ঘটনায় হতাহত ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। এছাড়া তিনি এ ঘটনাকে মর্মান্তিক এক কাণ্ডজ্ঞানহীন হামলা হিসেবে অভিহিত করেছেন।


বাংলা ইনসাইডার/ডিজি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭