কালার ইনসাইড

বহুরুপী সঞ্জয় ওরফে রণবীর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/04/2018


Thumbnail

বহুল প্রতীক্ষিত সঞ্জয় দত্তের বায়োপিক মুক্তি পাবে ২৯ জুন। আজ প্রকাশ হলো সিনেমাটির প্রথম পোস্টার ও টিজার। পোস্টারে ছয়টি রুপে দেখা মিলেছে সঞ্জয়ের। টিজারে মিলেছে বহুরুপ। অনেকে প্রথমে সঞ্জয় ভেবে ভুল করলেও আসলে তিনি রণবীর কাপুর। পরিশ্রমের কমতি রাখেননি রণবীর। শোনা গেছে, সঞ্জয়ের জীবনের জলছবি তুলে ধরার জন্য বেশ কয়েকটি লুকে দেখা যাবে তাঁকে। কেমন হতে পারে এ বায়োপিক। তা নিয়ে দর্শক আগ্রহটা যেন আরও কয়েকগুন বেড়ে গেল।  

রাজ কাপুর-নার্গিস জুটির  কত না রোমান্টিক ছবি বলিউড লাইব্রেরিতে সাজানো আছে। মজার ব্যাপার হলো, নার্গিসের ছেলের বায়োপিকে নামভূমিকায় অভিনয় করবেন রাজ কাপুরের নাতি। রাজকুমার হিরানি যখন সঞ্জয় দত্তের বর্ণময় ট্র্যাজিক জীবনটাকে রুপালি পর্দায় তুলে ধরবেন। পরিচালকের ভাষ্যমতে তখন রনবীরের বিকল্প কাউকে পাননি। রণবীর ইতিমধ্যেই নানা বয়সের চরিত্র করেছেন। রণবীর কাপুর এই ছবিতে সঞ্জয়ের কৈশোর থেকে বর্তমান, সব চেহারা অনুযায়ী বদলে ফেলছেন নিজের লুক। এই বায়োপিকে রণবীরকে দেখা যাবে বিভিন্ন লুকে। সঞ্জয় দত্তের বিভিন্ন সময়ের বাস্তবতাকে তুলে ধরার জন্য ডেডিকেশনের সর্বোচ্চটা দিয়েছেন রণবীর।

সঞ্জয়ের রকি সিনেমার লুকটা যাদের মনে আছে, তারা নিশ্চয়ই ভোলেননি তাঁর লম্বা চুল। তেমন লুকে যেমন দেখা যাবে রণবীরকে। তেমনি ওজনও বাড়িয়েছেন ১২ কিলো। বিভিন্ন বয়স ফুটিয়ে তোলার জন্য ওজনেরও করেছেন তারতম্য। পরেশ রাওয়াল অভিনয় করেছেন সুনীল দত্তের চরিত্রে। সঞ্জয়ের সারা জীবনে বাবার ভূমিকা ছিল প্রায় বটগাছের মতো। জীবনের সবচেয়ে কঠিন সময়ে অবসন্ন, ভগ্নপ্রায় বড় ছেলেকে আগলে রেখেছিলেন তিনিই। সঞ্জয়ের জীবনের আর এক গুরুত্বপূর্ণ সময় যখন তিনি খলনায়কের মতো ছবিতে অভিনয় করেছেন। সেই লুকটাও আছে রনবীরের। সবচেয়ে উল্লেখযোগ্য লুক চেঞ্জ অবশ্য মুন্নাভাই এমবিবিএস-এর সময়ের। মধ্যবয়সের সঞ্জয়ের চুলের ঘনত্ব কমছে। সেটাই হুবহু অনুসরণ করলেন রণবীরও। বার বার ওজন বাড়ানো কমানোর পাশাপাশি রয়েছে ওয়ার্কশপও। সঞ্জয়ের জীবনের অন্ধকার অধ্যায় জানার জন্য বেশ কয়েকবার বসে দীর্ঘ আলোচনা করেছেন। নিজের ভেতরের লুকটাও মডিফাই করেছেন সেভাবেই! পোস্টার দেখে তাই দর্শকের চোখ ছানাবড়া।

সিনেমাটিতে নার্গিসের চরিত্রে অভিনয় করছেন মণীষা কৈরালা। বাস্তবে মণীষার সঙ্গে সঞ্জয়ের বন্ধুত্বও ছিল যথেষ্ট। রণবীরের মায়ের ভূমিকায় তিনি কেমন অভিনয় করেন, সেটাও আগ্রহের বিষয়। দিয়া মির্জাকে দেখা যাবে সঞ্জয়ের বর্তমান স্ত্রী মান্যতার ভূমিকায়। কিন্তু এখনও জানা নেই কে অভিনয় করবেন প্রথম স্ত্রী রিচার ভূমিকায়, কে-ই বা হবেন কন্যা ত্রিশলা। জানা নেই, মাধুরী দীক্ষিতের সঙ্গে সঞ্জয়ের সেই দুঃসহ সময়ের কথা থাকবে কি না। থাকলেও কে করবেন সেই চরিত্র। সবটাই রহস্য রয়ে আছে। হয়তো ক্রমে খুলবেন রণবীর আর তার পরিচালক রাজকুমার হিরানী।

আপাতত, রণবীরের পোস্টার আর টিজারে মনোযোগ দিন সবাই।




বাংলা ইনসাইডার/এমআরএইচ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭