ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশের ভাগ্য নির্ধারণের ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে ভারত


প্রকাশ: 24/06/2024


Thumbnail

জিতলেই সেমিফাইনাল নিশ্চিত, হারলে তাকিয়ে থাকতে হবে বাকিদের দিকে- এমন সমীকরণের ম্যাচে সুপার এইটে নিজেদের শেষ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়া। যেখানে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়া অধিনায়ক মিচেল মার্শ।

সেন্ট লুসিয়ার গ্রস আইলেটে ড্যারেন স্যামি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় ম্যাচটি শুরু হবে।

চলমান টি-২০ বিশ্বকাপে এখন পর্যন্ত নিজেদের সব ম্যাচেই জয় পেয়েছে ভারত। অন্যদিকে আফগানিস্তানের কাছে হেরে বেশ বড় ধাক্কা খেয়েছে অস্ট্রেলিয়া।

আর সেমিফাইনাল নিশ্চিত করার ক্ষেত্রে দু’দলের কাছেই এই ম্যাচ খুব গুরুত্বপূর্ণ। এছাড়া এই ম্যাচের ওপর নির্ভর করছে আসরে বাংলাদেশের টিকে থাকা। তাই টাইগাররাও তাকিয়ে থাকবে এ ম্যাচের দিকে।

আজকের ম্যাচে আছে বৃষ্টির শঙ্কা। অস্ট্রেলিয়া ও ভারত ম্যাচ যদি বৃষ্টিতে ভেস্তে যায় তাহলে দুই দলই পাবে সমান ১ পয়েন্ট করে। সে ক্ষেত্রে ৩ ম্যাচ থেকে ৫ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে উঠে যাবে ভারত। অস্ট্রেলিয়ার পয়েন্ট হবে ৩।

অজিরা সেমিফাইনালে উঠবে কিনা সেটি তখন নির্ভর করবে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচে। সে ম্যাচে আফগানিস্তান জিতলে সুপার এইট থেকে ছিটকে যাবে অস্ট্রেলিয়া।

আর বাংলাদেশ জিতলে ঝুলে থাকবে অজিদের ভাগ্য। যদিও তখন বাংলাদেশকে অন্তত ৮৫ রানের ব্যবধানে জিততে হবে। আর বাংলাদেশ এবং আফগানিস্তান ম্যাচও যদি বৃষ্টিতে ভেস্তে যায় তখন নেট রানরেটে এগিয়ে থাকায় সেমিফাইনালে পা রাখবে অস্ট্রেলিয়া।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭