ইনসাইড বাংলাদেশ

ছাগলকাণ্ড তুলে ধরা সেই ‘অ্যাকাউন্ট’ স্থগিত করেছে ফেসবুক


প্রকাশ: 24/06/2024


Thumbnail

ছাগল-কাণ্ড সামনে আনা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক শিক্ষার্থী সাইয়েদ আবদুল্লাহর অ্যাকাউন্ট স্থগিত করেছে ফেসবুক। ফেসবুকের নীতিমালা লঙ্ঘনের কারণে সাইদের অ্যাকাউন্ট স্থগিত করেছে ফেসবুক।

পবিত্র ঈদুল আজহার আগে ১২ লাখ টাকার ছাগলের বায়না করা তরুণ মুশফিকুর রহমান ইফাতের কর্মকাণ্ড, তার পরিচয় এবং জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (অপসারিত) মো. মতিউর রহমানকে নিয়ে একাধিক বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেছিলেন এই ঢাবি শিক্ষার্থী। যা ফেসবুকের নীতিমালা লঙ্ঘন বলে ফেসবুক জানিয়েছে তাকে।

ইফাতের ছাগলকাণ্ডের ভিডিওটি ভাইরাল হওয়ার পর সমালোচনার মুখে ইফাতকে ছেলে নয় বলে অস্বীকার করেন এনবিআর সদস্য মতিউর রহমান। কিন্তু সাইয়েদ আবদুল্লাহর অনুসন্ধান ও গণমাধ্যমের খবরে বেরিয়ে আসে এনবিআরের কর্মকর্তা মতিউর রহমানের দ্বিতীয় স্ত্রীর সন্তান ইফাত। গণমাধ্যমের প্রতিবেদনে মতিউর পরিবারের বিপুল সম্পদের তথ্য উঠে আসছে।

ফেসবুক অ্যাকাউন্ট হারানোর বিষয়ে সাইয়েদ আবদুল্লাহ জানান, ‘পূর্বের আইডির জন্য প্রথম দিকে আপিল করা যাচ্ছিল না। এখন আপিল করার যোগ্য এবং আপিল করা হচ্ছে খুব সিরিয়াসলি। এটা খুবই টার্গেটেডভাবে ভাড়া করা লোক দিয়ে সাইবার অ্যাটাক করা হয়েছিল।’ 

তিনি বলেন, আমার পূর্বের আইডির নামে অনেকগুলো পেজ খোলা হয়েছে। আমি গতকাল রাতে Voice of saiyed Abdullah নামে একটি পেজ খুলেছি। এখন থেকে যাবতীয় আপডেট এখানে পাওয়া যাবে। পূর্বের আইডি ব্যাক পেলেও বর্তমান পেইজেই পরবর্তী সকল আপডেট পাওয়া যাবে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭