ইনসাইড গ্রাউন্ড

অজিদের হারিয়ে ভারত সেমিতে, টিকে রইল বাংলাদেশের স্বপ্ন


প্রকাশ: 25/06/2024


Thumbnail

জিতলেই সেমির দৌঁড়ে এগিয়ে, হারলে কঠিন সমীকরণের সামনে- এমন বাঁচা-মরার ম্যাচে ভারতের বিপক্ষে আজ সর্বোচ্চটা দিয়েই লড়েছে অজিরা। যদিও শেষ পর্যন্ত ভারতের কাছে হেরেছে তারা। আর ক্যাঙ্গারুদের হারে অবশ্য বেঁচে আছে বাংলাদেশের সেমিফাইনালের স্বপ্ন।

সোমবার সেন্ট লুসিয়ার গ্রস আইলেটে ড্যারেন স্যামি স্টেডিয়ামে পাঁচ উইকেটে ২০৫ রান সংগ্রহ করে ভারত। জবাবে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৮১ রানের বেশি করতে পারেনি অস্ট্রেলিয়া। ভারতের জয় ২৪ রানে।

রান তাড়া করতে নেমে আজ প্রথম ওভারেই সাজঘরে ফেরেন ডেভিড ওয়ার্নার। তবে সেই ধাক্কা কাটিয়ে উঠতে সময় নেয়নি অস্ট্রেলিয়া। ট্রেভিস হেড ও মিচেল মার্শের ব্যাটে পাল্টা আক্রমণে অজিরা। দুজনের ব্যাটে দ্রুত লক্ষ্যের কাছে যেতে থাকে দলটি।

নবম ওভারে ৩৭ রানে মার্শ আউট হওয়ার পর আর কেউই বেশিক্ষণ টিকতে পারেননি। একপ্রান্ত আগলে সর্বোচ্চ ৭৬ রান করেন হেড। ভারতের হয়ে আর্শদীপ তিনটি, কুলদীপ দুটি এবং বুমরাহ ও আক্সার একটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়া অধিনায়ক মিচেল মার্শ। ভারতের হয়ে ইনিংস উদ্বোধনে নেমে আজও ব্যর্থ বিরাট কোহলি। শূন্য রানে আউট হন এ ওপেনার। তবে রোহিত শর্মা ছিলেন চেনা ছন্দে। শুরু থেকেই অজিদের ওপর ছড়ি ঘোরাতে থাকেন তিনি।

চার-ছক্কার ফুলঝুরিতে মাত্র ১৯ বলে হাফসেঞ্চুরি পূরণ করেন রোহিত। যা চলতি আসরে দ্রুততম। দ্য হিটম্যান ছিলেন সেঞ্চুরির পথেও। তবে ৯২ রানে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন এ ওপেনার। সূর্যকুমার যাদবের ৩১ ও শিভম দুবের ২৮ রানের ইনিংস ভারতকে এগিয়ে দেয়।

শেষদিকে ব্যাট হাতে ঝড় তোলেন হার্দিক পান্ডিয়া। তার ২৭ রানের ক্যামিওতে ভারতের বড় সংগ্রহ নিশ্চিত হয়। অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক ও মার্কাস স্টয়নিস দুটি ও জশ হ্যাজেলউড একটি করে উইকেট শিকার করেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭