ইনসাইড বাংলাদেশ

‘পিছুটান দিয়ে মির্জা ফখরুলের স্বীকার’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/04/2018


Thumbnail

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আজ মঙ্গলবার সকালে এক সংবাদ সম্মেলন করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাজনৈতিক আশ্রয় চেয়ে তারেক রহমান ব্রিটিশ স্বরাষ্ট্র দপ্তরে সাময়িকভাবে পাসপোর্ট জমা দিয়েছেন। তারেক রহমান বাংলাদেশের পাসপোর্ট জমা দেওয়ার মাধ্যমে বাংলাদেশের নাগরিকত্ব ত্যাগ করেছেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম আজকে দুপুরে তাঁর এক ফেসবুক পোস্টের মাধ্যমে সংবাদ সম্মেলনে ফখরুলের বক্তব্যের উত্তর দিয়েছেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ফেসবুক পোস্টে লিখেছেন, ‘রিজভী সাহেব চ্যালেঞ্জ দিয়েছিলেন ফিরিয়ে দেওয়া পাসপোর্ট থাকলে তা দেখাতে। গতকাল তা মিডিয়ায় দেখিয়ে উল্টো চ্যালেঞ্জ দিয়েছিলাম, তাদের পরিবারের পাসপোর্ট ফেরত দেওয়া না হলে তারা দেখাক অথবা মেয়াদ বৃদ্ধির আবেদন করলে তাও প্রমাণ সহ বলুক।

আজকে তারা পিছুটান দিয়ে মির্জা ফখরুল সাহেবকে দিয়ে স্বীকার করেছেন যে তারেক রহমান পাসপোর্ট জমা দিয়েছেন! এবং এটাও বলেছেন তিনি সাময়িকভাবে বিদেশে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন!!!

যে তথ্য আমি ২০১৫ এবং ২০১৭ তেও প্রকাশ করেছি তা নিয়ে শুধু শুধু ঘাটাঘাটি করতে গিয়ে তারা নিজেরাই আরও ঝামেলায় পড়েছেন।

সকলেই আশাকরি জানেন এবং বোঝেন যে রাজনৈতিক আশ্রয় নিতে হলে অন্যদেশের নাগরিকত্ব পরিহার করতে হয়, সাময়িক হলেও। কারণ রাজনৈতিক আশ্রয়ের মূল যুক্তিই দেয়া হয় যে আপনার দেশে আপনার স্থান নেই। পাসপোর্ট ফেরত দেয়ার মূল কারণ এবার বোঝা গেলো।

আমাদের মূল প্রশ্নটি হলো যে নিজের অবস্থান জনগনের কাছে পরিষ্কার করেনা বা সংকোচ বোধ করে তার কোন নৈতিক অধিকার থাকেনা রাজনীতি করার, দলের সাময়িক প্রধান তো দূরের কথা।’

নিচে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ফেসবুক পোস্টটি দেওয়া হলোঃ

 

বাংলা ইনসাইডার/ডিকে/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭