ইনসাইড গ্রাউন্ড

খেলছেন সাকিব-মুস্তাফিজ, বোলিংয়ে মুম্বাই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 24/04/2018


Thumbnail

আজ আবার একাদশ আইপিএলে মুখোমুখি সাকিবের হায়দরাবাদ এবং মুস্তাফিজের মুম্বাই। আর টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছে হায়দরাবাদ। আজ নিজ নিজ দলে আছেন দুই টাইগার সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান। যদিও ম্যাচের আগে গুঞ্জন ছিল আজ সাকিব খেলবেন না তবে সব গুঞ্জনকে উড়িয়ে সাকিব খেলছেন।

তবে আজ সুযোগ পেয়েছেন মোহাম্মাদ নবি।

এর আগে চলতি আসরে সপ্তম ও নিজেদের দ্বিতীয় ম্যাচে সম্মুখ লড়াইয়ে নেমেছিল সাকিবের সানরাইজার্স হায়দরাবাদ ও মুস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ান্স। নাটকীয়তায় ভরপুর সেই ম্যাচে শেষ বলে মুম্বাই ইন্ডিয়ান্সকে মাত্র ১ উইকেটে পরাজিত করে সানরাইজার্স।

সেই ম্যাচে মুস্তাফিজ ছিলেন স্বমহিমায় উজ্জ্বল। দল হারলেও ফিজ তাঁর ঝলক দেখাতে ভুল করেননি। প্রথম ২ ওভারে ২০ রান দেয়ার পরেও ৪ ওভার করার পর তার বোলিং ফিগার ৪-০-২৪-৩! টি-২০ ক্রিকেটে এমন ফিগার আসলেই দারুণ। আর সাকিব ৪ ওভারে ৩৪ রান দিয়ে তুলে নেন কুনাল পান্ডিয়ার উইকেট। তার করা দ্বিতীয় ওভারের পঞ্চম বলে কুনাল এক্সট্রা কভারে কেন উইলিয়ামসের হাতে সহজ ক্যাচ দিয়ে ফেরেন কুনাল। ব্যাট হাতে করেন ১১ রান। এবারের আইপিএলে সাকিব ও মুস্তাফিজের শুরুটা হয়েছে একদম মুদ্রার এপিঠ-ওপিঠ ভাবে। প্রথম ম্যাচেই নিজেদের শক্তিমত্তার পরিচয় দিয়ে তুলে নেয় অসাধারন এক জয়। অন্যদিকে শেষ দুই ওভারের রোমাঞ্চে হার দিয়ে আইপিএল মিশন শুরু করে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই।

তবে শেষটা দু দলেরই এক। হায়দরাবাদ ও মুম্বাই তাদের সর্বশেষ ম্যাচে পরাজয় বরণ করে নেয়। মুস্তাফিজের মুম্বাই আবারও শেষ বলে ট্র্যাজেডিতে রাজস্থানের বিপক্ষে হেরে যায়। আর সাকিবের হায়দরাবাদ আম্পায়ারের ভুলে মাত্র চার রানে চেন্নাইয়ের বিপক্ষে হেরে যায়।

তাই আজ দুই দলেই একটাই মিশন জয়ে ফেরা। সানরাইজার্স টানা দুই ম্যাচ হেরে এখন শীর্ষে থেকে পয়েন্ট টেবিলের চারে। আর মুম্বাই পাঁচ ম্যাচে এক জয় নিয়ে পয়েন্ট টেবিলের ছয়ে আছে। বলতে গেলে পয়েন্ট তালিকার তলানিতেই অবস্থান করছে। কেননা দিল্লির পয়েন্টও সমান। তবে দুই দলের পরিসংখ্যানে দুইদলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। আইপিএল ইতিহাসে এখন পর্যন্ত মোট ১১বার মুখোমুখি লড়াইয়ে নেমেছে সানরাইজার্স এবং মুম্বাই। হায়দরাবাদ জিতেছে ৬ বার এবং মুম্বাই জিতেছে ৫ বার।


বাংলা ইনসাইডার/ডিআর





প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭