ইনসাইড গ্রাউন্ড

জন্মদিনে শচীনকে হার উপহার দিল মুম্বাই

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/04/2018


Thumbnail

আপনার দল যদি টি২০ ক্রিকেটে ১১৮ রানের লক্ষ্যও পার করতে না পারে, তাহলে বুঝতে হবে দলে কিছুই ঠিক নেই। আর এমন এক ঘটনারই জন্ম দিল মুম্বাই। হায়দরাবাদের দেওয়া ১১৯ রানের টার্গেটে মাত্র ৮৭ রানেই শেষ হয়ে যায় মুম্বাইয়ের ইনিংস। এমন লো স্কোরিং ম্যাচেও হায়দরাবাদ ম্যাচ জিতে নেয় ৩১ রানে। সেই সঙ্গে দলের মেন্টর ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকারকে তাঁর ৪৫তম জন্মদিনে হার উপহার দিল মুম্বাই ইন্ডিয়ান্স। আইপিএলের ইতিহাসে এই নিয়ে দ্বিতীয়বার এত লো স্কোর করেও ম্যাচ জিতলো কোনো দল।

মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ২২ রানেই দুই উইকেট হারিয়ে বসে মুম্বাই। এরপর সূর্যকুমার যাদব ও ক্রুনাল পান্ডিয়া লড়াই করে বিপদ সামাল দেন। তখনও মনে হচ্ছিলো মুম্বাই ম্যাচটা জিততে যাচ্ছে। কিন্তু দলীয় ৬১ রানে ৩৯ রান যোগ করেই বিদায় নেন ক্রুনাল। এরপরেই যেন ধস নামে মুম্বাইয়ের ব্যাটিংয়ে। হায়দরাবাদের নিয়ন্ত্রিত কিপটে বোলিংয়ে রানের গতি যেমন কচ্ছপের মত হয়ে যায়, তেমনি উইকেটও পরতে থাকে নিয়মিত। দলীয় ৭৩ রানে পোলার্ড আউট হবার ৮ রানের মাথায় হায়দরাবাদ হারায় আরও চার উইকেট। শেষ মেষ ৮৭ রানে মুস্তাফিজকে আউট করে মুম্বাইয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন থাম্পি।  মুম্বাইয়ের হয়ে যাদব সর্বোচ্চ ৩৪ রান করেন। সেই সঙ্গে মুম্বাই তার শেষ ৭ উইকেট হারায় মাত্র ২৬ রানে।

হায়দরাবাদের হয়ে কউল ৩টি, রশিদ খান ও থাম্পি ২টি এবং সাকিব ও সান্দিপ একটি করে উইকেট নেন। সাকিব তিন ওভার বল করে ৫.৩৩ গড়ে ১৬ রান দেন। 

এদিকে, আজ দুই টাইগারই বল হাতে ছিলেন উজ্জ্বল। সাকিব-মুস্তাফিজ দুজনে বেশ কিপটে বোলিংয়ের পাশাপাশি দুইজনই এক উইকেট শিকার করন। মুস্তাফিজ ২২ বল করে ১২টি ডট দেন, সাকিব ১৮ বল করে ডট দেন ৮টি। কিন্তু আজ সাকিব ব্যাট হাতে কিছুই করতে পারেননি। তবে  করবেনই বা কিভাবে- ক্রিজে থিতু হওয়ার আগেই যে ভুল বোঝাবুঝিতে আউট হয়ে যান এই অলরাউন্ডার। 

কিন্তু আজ সাকিব তাঁর রেকর্ডটি করতে সক্ষম হয়েছেন।  টি২০ ক্রিকেটে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে স্পর্শ করলেন ৪০০০ রান ও ৩০০ উইকেটের মাইলফলক। আজ নিজের প্রথম ওভারের দ্বিতীয় বলেই রোহিত শার্মার উইকেট নিয়ে এইন কীর্তি গড়েন সাকিব। সাকিবের আগে টি২০ ক্রিকেটে এই কীর্তি আছে কেবল একজনেরই। ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোর।  তিনিই এখনও পর্যন্ত প্রথম এবং একমাত্র ক্রিকেটার যার টি২০তে ৪০০০ রান এবং ৩০০ টি উইকেট রয়েছে।


বাংলা ইনসাইডার/ডিআর

   



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭