ইনসাইড পলিটিক্স

তারেককে লন্ডন ছাড়ার পরামর্শ খালেদার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 25/04/2018


Thumbnail

তারেক জিয়াকে অবিলম্বে লন্ডন ছাড়তে বললেন তাঁর কারাবন্দী মা বেগম খালেদা জিয়া। গতকাল মঙ্গলবার নাজিমউদ্দিন রোডের কারাগারে বেগম জিয়ার ছোট বোন সহ পাঁচ জন নিকটাত্মীয় দেখা করতে গেলে, বেগম জিয়া তারেকের ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেন। বেগম জিয়ার পারিবারিক সূত্রে এই তথ্য জানা গেছে।

বেগম জিয়া এই সাক্ষাতে নিজের চেয়ে তাঁর বড় ছেলের ব্যাপারেই বেশি কথা বলেন। বোনকে বলেন, ‘ওরা ওকে দেশে নিয়ে এলে মেরে ফেলবে।’ বেগম জিয়া বলেছেন, ‘লন্ডন এখন তারেকের জন্য নিরাপদ নয়। ওখানে ওরা খুব পাওয়ারফুল। যেকোনো সময় একটা বিপদ আসতে পারে। ওরা সব পারে।’

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর সাম্প্রতিক যুক্তরাজ্য সফরে তারেক জিয়াকে বাংলাদেশে ফেরত আনা প্রসঙ্গে যুক্তরাজ্যের সঙ্গে বাংলাদেশ সরকারের কথা হয়। তারেককে দেশে ফিরিয়ে আনার আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরু হয়েছে বলেও আইন ও বিচারমন্ত্রী দুদিন আগে গণমাধ্যমকে জানিয়েছে।

অন্যদিকে দীর্ঘদিন পর বিএনপি নেতারা চাপের মুখে স্বীকার করলেন যে, তারেক জিয়া যুক্তরাজ্যে রাজনৈতিক আশ্রয়ে রয়েছেন। এসব ঘটনা প্রবাহের মধ্যেই বেগম জিয়ার সঙ্গে তাঁর নিকটাত্মীয়রা দেখা করেন। তবে তারেক জিয়াকে কোনো নির্দিষ্ট দেশে যাবার পরামর্শ দেননি খালেদা জিয়া।


বাংলা ইনসাইডার/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭