ইনসাইড গ্রাউন্ড

আমি আরো শক্তিশালী হয়ে ফিরবো : এমবাপে


প্রকাশ: 10/07/2024


Thumbnail

২০১৮ সালের বিশ্বকাপ, যেখানে এমবাপে তার অসাধারণ পারফরম্যান্সের মাধ্যমে ফ্রান্সকে চ্যাম্পিয়ন করেছিলেন, সেই সময়টা ফুটবলপ্রেমীদের স্মৃতিতে আজও তাজা। কিন্তু এরপরের টুর্নামেন্টগুলোতে তার পারফরম্যান্সে সেই উজ্জ্বলতা দেখা যায়নি। ২০২০ ইউরোতে তিনি একটিও গোল করতে পারেননি। আবার ২০২৪ ইউরোতেও তার অবস্থার কোনো পরিবর্তন ঘটেনি। পুরো টুর্নামেন্ট জুড়ে এমবাপে ছিলেন নিষ্প্রভ। সেমিফাইনালে স্পেনের বিপক্ষে ২-১ গোলে হারের ম্যাচেও তিনি দলকে জয়ের পথে এগিয়ে নিতে পারেননি।

ইউরো থেকে বিদায় নেওয়ার পর, সদ্যই রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া এমবাপে নিজেকে ব্যর্থ দাবি করলেন। তিনি বলেন, “এই প্রতিযোগিতায় আমি ব্যর্থই বলা চলে। আমি ইউরো জিততে চেয়েছিলাম। আমি ভালো খেলতে পারিনি এবং আমরা বিদায় নিয়েছি। আমার বিশ্রাম প্রয়োজন তারপর নতুন জীবন শুরু করতে হবে। আমি আরো শক্তিশালী হয়ে ফিরবো।”

অস্ট্রিয়ার বিপক্ষে ইউরোর প্রথম ম্যাচে নাকের ইনজুরির কারণে সেমিফাইনালের আগ পর্যন্ত মুখে মাস্ক পরে খেলতে হয় এমবাপেকে। সেমিফাইনালে মাস্ক খুলে খেলার ব্যাপারে তিনি বলেন, “আমি মাস্ক নিয়ে পুরোই হতাশ ছিলাম। আমি ডাক্তারকে জিজ্ঞেস করেছিলাম এটা খোলার ব্যাপারে, তিনি আমাকে স্বাধীনতা দিয়েছিলেন।” 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭