ইনসাইড বাংলাদেশ

গ্লোবাল উইমেন’স লিডারশিপ অ্যাওয়ার্ড গ্রহণ করেছেন শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/04/2018


Thumbnail

গ্লোবাল উইমেন’স লিডারশিপ অ্যাওয়ার্ড গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার স্থানীয় সময় রাত ৯টায় (বাংলাদেশ সময় বিকেল ৫টা) অস্ট্রেলিয়ার সিডনির আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে গ্লোবাল সামিট ফর উইমেন সম্মেলনে প্রধানমন্ত্রীর হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়।

নারী শিক্ষা ও নারী উদ্যোক্তাদের অগ্রগতি অর্জনের স্বীকৃতি হিসেবে যুক্তরাষ্ট্র ভিত্তিক বেসরকারি সংস্থা গ্লোবাল সামিট ফর উইমেন এশিয়ার পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ পুরস্কার দেওয়া হলো। পুরস্কারের পাশাপাশি প্রধানমন্ত্রীকে দেওয়া হয়েছে আজীবন সম্মাননা।

প্রধানমন্ত্রীর সঙ্গে আরও পুরস্কার পেয়েছেন ভিয়েতনামের ভাইস প্রেসিডেন্ট থি নাও থিনয় ও কসোভোর সাবেক প্রেসিডেন্ট অ্যাতিফেত জাহজাগাও।

২৬ এপ্রিল অস্ট্রেলিয়ার সিডনিতে গ্লোবাল সামিট ফর উইমেন-এর শীর্ষ সম্মেলন শুরু হয়। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের আমন্ত্রণে শেখ হাসিনা সম্মেলনে যোগ দিয়েছেন। এই সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে একটি দ্বিপাক্ষিক বৈঠক করবেন। শনিবার অনুষ্ঠেয় এই বৈঠকে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হওয়ার কথা। 

বাংলা ইনসাইডার/জেডএ

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭