ইনসাইড পলিটিক্স

আবার বঙ্গবন্ধু মেডিকেলে যাবেন খালেদা?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 30/04/2018


Thumbnail

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানতে চেয়েছে, কেন বেগম জিয়ার চিকিৎসা ঢাকা মেডিকেল বা বঙ্গবন্ধু মেডিকেলে সম্ভব নয়? ইউনাইটেড হাসপাতালে কি আছে, যা এ দুটি সেরা সরকারি হাসপাতালে নেই।

আজ সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক উচ্চ পর্যায়ের বৈঠকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার অনুরোধপত্র পর্যালোচনা করা হয়। সুরক্ষা সচিবের নেতৃত্বে মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা এই বৈঠককে ছিলেন। বৈঠকে বেগম জিয়ার একটি লিখিত অনুরোধ, যা কারা কর্তৃপক্ষ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়েছে, তা পর্যালোচনা করা হয়। কারা কর্তৃপক্ষের মাধ্যমে পাঠানো ঐ চিঠিতে বেগম জিয়া ইউনাইটেড হাসপাতালে তাঁর সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন। কিন্তু স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের সভায় মূল্যায়ন করা হয় যে, ঢাকা মেডিকেল কলেজ এবং বঙ্গবন্ধুতে ইউনাইটেডের চেয়েও অভিজ্ঞ চিকিৎসক এবং আধুনিক যন্ত্রপাতি রয়েছে। ইউনাইটেড হাসপাতালের অনেক রোগীই বিশেষায়িত পরামর্শের জন্য বঙ্গবন্ধুতে আসেন। এজন্য আবার বেগম জিয়াকে বঙ্গবন্ধু বা ঢাকা মেডিকেল কলেজে স্বাস্থ্য পরীক্ষার জন্য মত দেওয়া হয়। বিশেষ করে বেগম জিয়ার এমআরআই করার জন্য তাঁকে বঙ্গবন্ধুতে নেওয়া যেতে পারে বলে ওই বৈঠকে মত দেওয়া হয়।

অবশ্য বৈঠকে বলা হয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী বেগম জিয়াকে ইউনাইটেড বা অন্য কোনো বেসরকারি হাসপাতালে চিকিৎসার অনুমতি দিতে পারেন।

বাংলা ইনসাইডার/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭