ইনসাইড পলিটিক্স

টিভি বন্ধ করে দিলেন খালেদা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/05/2018


Thumbnail

ইদানীং প্রধানমন্ত্রীর বক্তব্য মনোযোগ দিয়েই শোনেন কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। প্রধানমন্ত্রীর বিভিন্ন বক্তব্যের তাৎক্ষনিক প্রতিক্রিয়াও জানান নিজে নিজে। কিন্তু আজ প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের বক্তব্যের এক পর্যায়ে টেলিভিশন বন্ধ করে দিলেন বিএনপির চেয়ারপারসন। তাঁর গৃহকর্মী ফাতেমাকে ঘর থেকে বের করে দিলেন। সঙ্গে বের করে দিলেন সার্বক্ষণিক থাকা দুই নারী কারারক্ষীকেও। খবর কারাসূত্রের।

ঘটনা আজ বিকেলে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেল ৪ টার কিছু পরে সংবাদ সম্মেলনে এলেন। সংবাদ সম্মেলন বিটিভিতে সরাসরি সম্প্রচার করা হচ্ছিল। নাজিমউদ্দিন রোডে বিশেষ কারাগারে বন্দী বেগম জিয়া তাঁর গৃহপরিচারিকা ফাতেমা এবং দুজন নারী কারারক্ষীকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য শুনছিলেন। বিভিন্ন প্রসঙ্গে বেগম জিয়া পাল্টা বক্তব্য দিচ্ছিলেন। এসব বক্তব্য শুনে ফাতেমা হাততালিও দিচ্ছিলেন। এরকম চলে প্রায় ঘণ্টা খানেক। ঘণ্টা খানেক পর বেগম জিয়ার কারাবাস প্রসঙ্গে প্রধানমন্ত্রী বক্তব্য রাখা শুরু করেন। বলেন, ‘একটা অন্যায় আমি করেছি। নিরপরাধ একজনকে বেগম জিয়ার মেইড হিসেবে থাকার অনুমতি দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী।’

প্রধানমন্ত্রী এ ব্যাপারে মানবাধিকার সংস্থাগুলোর ভূমিকারও সমালোচনা করেন। এক পর্যায়ে বেগম জিয়া লক্ষ্য করেন, অশ্রুসজল ফাতেমা। তাৎক্ষনিকভাবে খালেদা জিয়া টিভির সুইচ বন্ধ করে দেন। 

ফাতেমাকে বলেন, এসব আর দেখতে হবে না। যাও বাহিরে যাও। ভাগ্যিস ফাতেমা তাঁর বেতন সম্পর্কে প্রধানমন্ত্রীর বক্তব্য শোনেননি। এসময় দুই নারী কারারক্ষীও মুখ টিপে হাসছিলেন। বেগম জিয়া রাগে ক্ষোভে তাদেরকেও বের করে দেন। প্রসঙ্গত প্রধানমন্ত্রী বলছিলেন, তাও যদি ভালো বেতন দিত তাহলে বুঝতাম। ফাতেমাকে কতো বেতন দেয় তা আমি জানি, আপনারা খোঁজ নেন।

উল্লেখ্য, ফাতেমা প্রায় তিন মাস বিনা অপরাধে বেগম জিয়ার সঙ্গে কারাভোগ করছেন। কারাগারে বেগম জিয়ার দেখভাল করেন ফাতেমা। 


বাংলা ইনসাইডার/ জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭