ইনসাইড পলিটিক্স

ড. কামালের ওকালতনামা ফিরিয়ে দিলেন খালেদা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 07/05/2018


Thumbnail

কারাগারে পাঠানো ড. কামাল হোসেনের ওকালতনামা স্বাক্ষর না করেই ফিরিয়ে দিলেন বেগম খালেদা জিয়া। গতকাল রোববার এ ঘটনা ঘটেছে। ওকালতনামা না থাকায় আগামীকাল মঙ্গলবার জিয়া অরফানেজ মামলায় বেগম জিয়ার জামিন আদেশের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও রাষ্ট্রপক্ষের আপিল শুনানিতে বেগম জিয়ার পক্ষে অংশ নিতে পারছেন না ড. কামাল হোসেন।

কারাগার সূত্রে জানা গেছে, আদালতে তাঁর পক্ষে লড়তে কারান্তরীণ বেগম জিয়ার কাছে ওকালতনামা পাঠিয়েছিলেন ড. কামাল হোসেন। এর আগে গত শনিবার কারাগারে বেগম জিয়ার সঙ্গে দেখা করেন খন্দকার মাহবুবের নেতৃত্বে পাঁচ আইনজীবী। বেগম জিয়াকে আইনজীবীরা বলেন, মামলা লড়তে তাঁরাই যথেষ্ট। ড. কামালের প্রয়োজন নেই। আইনজীবীদের সঙ্গে একমত হন বেগম জিয়া। আর এই কারণেই ড. কামাল হোসেনের পাঠানো ওকালতনামায় স্বাক্ষর করেননি বেগম জিয়া। ফিরিয়ে দিয়েছেন ওকালতনামা।

একাধিক সূত্রের তথ্যমতে, তারেক জিয়ার একান্ত অনুরোধেই খালেদা জিয়ার আইনজীবী হতে সম্মত হয়েছিলেন ড. কামাল হোসেন। সম্প্রতি তারেক-ড. কামাল কথোপকথনের ওপর ‘আপনি আমার বাবার মতো’ শিরোনামে (https://bit.ly/2jELkqx) একটি প্রতিবেদন প্রকাশ করে বাংলা ইনসাইডার, যেখানে দেখা যায় বেগম জিয়ার পক্ষে লড়তে ড. কামালকে বারবার অনুরোধ করেন তারেক জিয়া।

সংশ্লিষ্টদের মতে, ড. কামালের ওকালনামায় বেগম জিয়ার স্বাক্ষর না করার পেছনে শুধু আইনজীবীদের ওপর ভারসাই কারণ নয়। ড. কামালের ওপর বেগম জিয়ার অনাস্থা ও অবিশ্বাসের বিষয়টিও এখানে কাজ করেছে বলে মেনে করেন সংশ্লিষ্টরা।

বাংলা ইনসাইডার/ জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭