ওয়ার্ল্ড ইনসাইড

শীর্ষ ১০ ধনী শিশু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/05/2018


Thumbnail

বিল গেটস, ওয়ারেন বাফেটদের মত ধনকুবদের আমরা সবাই চিনি। তাঁদের নিয়ে মূলধারার গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক আলোচনা হয়। তবে অবাক করা বিষয় হলো এই ধনকুবদের সন্তানেরা শীর্ষ ধনী শিশুদের তালিকায় নাম লেখাতে পারেননি। শীর্ষ ১০ এ থাকা ধনী শিশুদের প্রায় সবাই অভিনয়কে বেছে নিয়েছে অথবা ব্যবসায়িক উদ্যোক্তা। আজ বিশ্বের শীর্ষ ১০ ধনী শিশুদের সম্পর্কে জানাবো।

১। প্রিন্স জর্জ আলেকজান্ডার লুই


প্রিন্স জর্জ আলেকজান্ডার লুইস মাত্র ২ বছর বয়সেই বিলিয়নিয়ার বনে গিয়েছেন । জর্জ আলেকজান্ডার যুক্তরাজ্যের প্রিন্স উইলিয়াম এবং কেট মিডলটনের ছেলে। তিনি যুক্তরাজ্যের সিংহাসনে তৃতীয় উত্তরাধিকারী। ব্রিটিশ সিংহাসনের ভবিষ্যৎ উত্তরাধিকারীদের জন্য ক্রাউন এস্টেট স্থাপন করা হয়। শুধু এখান থেকেই প্রিন্স জর্জ ৫ বিলিয়ন ডলার পাবেন। এছাড়া তিনি অন্যান্য সম্পদ থেকে বছরে ৪০০ মিলিয়ন ডলার পাবেন।

২। নক্স এবং ভিভিয়েন জোলি পিট


হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলি এবং ব্র্যাড পিটের জমজ সন্তান নক্স এবং ভিভিয়েন। নক্স ও ভিভিয়েন তাদের ভাইবোনদের মধ্যে ভবিষ্যতে সবচেয়ে বেশী অর্থের মালিক হবেন। বাবা-মা এর কারণে অল্প বয়সেই নক্স এবং ভিভিয়েন জোলি পিট অঢেল অর্থ-সম্পদের মালিক হয়েছেন। তাদের মোট সম্পদের পরিমাণ ৬৭.৫ মিলিয়ন ডলার।

৩। ড্যানিলেন হোপ মার্শাল বার্কহেড


আনা নিকোল স্মিথের কন্যা ড্যানিলেন। নিকোল স্মিথ মৃত্যুর সময় ১০ মিলিয়ন মার্কিন ডলারেরও বেশী অর্থ রেখে যান। ড্যানিয়েল তার মায়ের সম্পত্তির একমাত্র উত্তরাধিকারী হিসেবে সব সম্পত্তি লাভ করেন। মায়ের পক্ষ থেকেই একটি মামলায় জিতে তিনি প্রায় ৫৯ মিলিয়ন মার্কিন ডলার লাভ করেন।

৪। নিক ডি’আইসিও


নিক ডি’ আইসিও নিজ প্রচেষ্টায় মিলিয়নিয়ার হয়েছেন। তিনি ৩০ মিলিয়ন ডলারের মালিক। তিনি ২০১২ সালে ‘সামলি’ নামের একটি অ্যাপ তৈরী করেন। এটি নিউজ আর্টিকেলকে সংক্ষিপ্ত করে দেওয় হয় এবং সেগুলোকে অনেক ছোট আকারে পড়তে সহায়তা করে। অ্যাপল ‘সামলি’ অ্যাপটি ২০১২ সালের সেরা অ্যাপ হিসেবে বিবেচিত হয়।

৫। ভ্যালেন্টিনা পালোমা পিনাল্ট


ভ্যালেন্টিনা পালোমা পিনাল্ট বিখ্যাত অভিনেত্রী সালমা হায়েক এবং কর্পোরেট এক্সিকিউটিভ ফ্রাঁসোয়া হেনরি পিনাল্টের মেয়ে। ভ্যালেন্টিনার মোট সম্পত্তির তালিকায় ১২ মিলিয়ন মার্কিন ডলার ধরা হয়। কিন্তু তিনি তার বিত্তশালী বাবা-মায়ের উত্তরাধিকারী হিসেবে আরও অনেক বেশী সম্পদের অধিকারী হবেন।

৬। এবিগেইল ব্রেসলিন


এবিগেইল ব্রেসলিন প্রথমে বিজ্ঞাপনে কাজ করতেন। পরে তিনি প্রথম ‘সাইনস’ সিনেমায় মেল গিবসনের কন্যার চরিত্রে অভিনয় করেন। এরপর তিনি কাজ করেছেন ‘লিটল মিস সানশাইন’ এবং ‘জ্যামিল্যান্ড’ এর মত হিট সিনেমায় । তার সম্পদের পরিমাণ ১২ মিলিয়ন মার্কিন ডলার।

৭। জাডেন স্মিথ


জাডেন স্মিথ একজন শিশু অভিনেতা। অল্প বয়সেই তিনি একজন মিলিয়নিয়ার হয়ে উঠেছেন। তিনি উইল স্মিথ এবং জাড পিঙ্কেট স্মিথের ছেলে। জাডেনের এক দশক যাবৎ চলচ্চিত্রে অভিনয় করছেন। তিনি তার বাবার সাথে বিখ্যাত ‘দ্য পারসুইট অব হ্যাপিনেস’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন। তার সম্পদের পরিমাণ ৮ মিলিয়ন মার্কিন ডলার।

৮। এল ফ্যানিং


ডাকোটা ফ্যানিংয়ের ছোট বোন এল ফ্যানিং। ডাকোটা তার দীর্ঘ ক্যারিয়ারে অনেক গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন। এল ফ্যানিং ‘আই এ্যাম স্যাম’ চলচিত্রে তার বড় বোন ডাকোটা ফ্যানিংয়ের ছোট বেলার চরিত্রে অভিনয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন। তার সম্পদের মূল্য ৫ মিলিয়ন মার্কিন ডলার।

৯। রিকো রড্রিগেজ


রিকো রড্রিগেজ অল্প বয়সেই অভিনয় শুরু করেছিলেন। এরপর তিনি এবিসি চ্যানেলে ‘মডার্ন ফ্যামিলি’ নামের একটি অনুষ্ঠান। তার অনুষ্ঠানের কারণে এবিসি চ্যানেল বড় সাফল্য পায়। তার সম্পদের পরিমাণ ৪ মিলিয়ন ডলার।

১০। জেইলেন ব্লেডসো


জেইলেন ব্লেডসো মাত্র ১৩ বছর বয়সে একজন উদ্যোক্তা হিসেবে আত্মপ্রকাশ করেন। গঠন করেন ব্লেডসো টেকনোলজি নামের একটি প্রতিষ্ঠান। কোম্পানি উদ্বোধনের মাত্র ২ বছরের মধ্যেই একজন মিলিয়নিয়ার হয়ে উঠেন। তার সম্পদের পরিমাণ ৩.৫ মিলিয়ন মার্কিন ডলার।

 

বাংলা ইনসাইডার/ডিজি/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭