ইনসাইড গ্রাউন্ড

রাশিয়া বিশ্বকাপের ‘থিম সং’ কোনটি?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/05/2018


Thumbnail

বিশ্বকাপের মত আসরে মাঠের খেলার পাশাপাশি গান দিয়েও যে, স্বরনীয় করে রাখা যায় তা প্রথম প্রমাণ করেন স্প্যানিশ-আমেরিকান গায়ক রিকি মার্টিন। তাঁর গাওয়া ১৯৯৮ ফ্রান্স বিশ্বকাপের থিম সং ‘দ্য কাপ অব লাইফ’ এখনও কোটি ফুটবলপ্রেমীর হৃদয়ে বাজে। তবে ১৯৬২ সালের চিলি বিশ্বকাপ থেকে প্রথম থিম সং এর বিষয় চালু হয়। কিন্তু বিগত কয়েক বিশ্বকাপ থেকে থিম সং’র জন্য তীর্থেরন কাকের মত অপেক্ষায় থাকে কোটি ফুটবল্প্রেমীরা। আর সেজন্য একটি নয়, একাধিক থিম সং রিলিজ করে থাকে ফিফা। যেখানে বিশ্বের নামীদামী সঙ্গীতশিল্পীরা উঠে-পড়ে লাগেন নিজের গানকে ‘দ্য গ্রেটেষ্ট শো অন আর্থ’র অংশ করে নিতে।    

তবে এবার যেন মুদ্রার উল্টোপিঠ দেখতে শুরু করেছে ফুটবলের বিশ্বমঞ্চ। বিশ্বকাপ শুরু হতে মাত্র ৩ সপ্তাহ ৩ দিন বাকি। কিন্তু অফিসিয়াল থিম সং নিয়ে এখনও কোনো মাথাব্যাথা নেই ফিফার। ধারনা করা হচ্ছে, আয়োজক রাশিয়ার সঙ্গে ফিফার বর্তমান কমিটির খারাপ সম্পর্কের কারণেই এমন পরিস্থিতি তৈরি হয়েছে।

বিশ্বকাপের আগের আসরগুলোতে ফিফার মিডিয়া উইং বেশ কয়েকমাস আগে থেকেই থাকত সচল। বিশ্বকাপ প্রমোশনাল নিয়ে ব্যস্ত থাকত ফুটবল দুনিয়া। তবে এবার তাঁর কোনো কিছুই চোখে পড়ার মত নয়। আর অফিসিয়াল গানের তালিকায় নেই উন্মাদনা বাড়িয়ে দেওয়ার মত কোনো গানও। এখন পর্যন্ত তিনটি থিম সং তালিকায় থাকলে, শেষ পর্যন্ত পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান কোকাকোলার ‘কালারস’ গানটিকেই অফিসিয়াল থিম সং করার জোড় গুঞ্জন শোনা যাচ্ছে। আর সেটা হলে অনেকটা দায় সারতেই এমনটা করবে ফিফা।

বিশ্বকাপের সম্ভাব্য থিম সং কোকাকোলার ‘কালারস’



বাংলা ইনসাইডার/ডিআর

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭