ইনসাইড সাইন্স

অনলাইনে ঈদের কেনাকাটা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/05/2018


Thumbnail

রাজধানীতে সর্ব সময়ই ব্যস্ততা। তারপর আবার সারাদিন রোজার ক্লান্তি। এই অবস্থায় মার্কেট ঘুরে কেনাকাটা করা বেশ ঝক্কির। এই পারিস্থিতিতে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইনে কেনাকাটা। দৈনন্দিন কর্মব্যস্ততা ও যানজটের ভোগান্তি থেকে রেহাই পেতেই মানুষ ঢু মারছেন ভার্চুয়াল এই বাজার।

পোশাক থেকে গহনা, প্রসাধনী থেকে নিত্যপণ্য সবই এখন অনলাইনে। একটি ক্লিকেই পছন্দের পণ্যটি হাজির হবে আপনার দোরগোড়ায়। ই-কমার্স সাইটের মাধ্যমে ঘরে বসে অনলাইনে কেনাকাটার চলটা শুরু হয়েছে ১৯৯৮ সালে। অন্যান্য দেশের তুলনায় দেরিতে হলেও, ধীরে ধীরে আমাদের দেশেও জনপ্রিয় হয়ে উঠছে অনলাইনে কেনাকাটা। শুধু দেশীয় ক্রেতাই নন, অনলাইনে কেনাকাটা জনপ্রিয় হয়ে উঠেছে প্রবাসীদের কাছেও। দেশের বাইরে বসেও প্রবাসীরা এখন প্রিয়জনকে তাৎক্ষণিকভাবে উপহার দিতে পারছেন পছন্দের পণ্যটি।

এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইসরাত জান্নাত রিতু বলেন, আমি বেশিরভাগ সময়েই অনলাইনে থাকি। সব কাজের পাশাপাশি এখন অনলাইনে কেনাকাটা করা যায়, এবং তা খুব সহজে। তাই আমি ঈদের জন্য অনলাইনে অর্ডার করে দিয়েছি পছন্দের পোশাকটি।

অনলাইনে কেনাকাটার সুবিধা হলো এখানে অনেক সময় নিয়ে ঘোরাঘুরি না করেই অল্প সময়ে অনেক পণ্য একত্রে দেখে নেওয়া যায়। কোন ফ্যাশন চলছে, কোনটার কেমন দাম তা দেখা যায় সহজেই। আর বিভিন্ন ছাড়, অফার থাকায় সাশ্রয়ে ঘরে বসেই কিনে ফেলা যায় পোশাক, জুতো, গহনা, এক্সেসরিজসহ সবকিছু।

অনলাইনে এখন বিভিন্ন সাইটের রমরমা সময় চলছে। রইলো কিছু অনলাইন সাইটের কেনাকাটা-

দারাজ ডটকম ডটবিডি ওয়েবসাইট (www.daraz.com.bd), আজকেরডিল ডটকম ওয়েবসাইট : (www.ajkerdeal.com), বাংলা শপারস ডটকম ওয়েবসাইট  (www.banglashoppers.com)।

এছাড়াও এখনই ডটকম, রকমারি ডটকম, ত্রয়ী, বন্ধনশপ ডটকম,  হুর নুসরাত সহ বিভিন্ন অনলাইন শপিং সাইট থেকে ঘরে বসেই করতে পারেন ঈদের কেনাকাটা।

বিকাশ

এখন টাকা লেনদেনের পাশাপাশি বিকাশ পেমেন্ট করে কেনাকাটা করা খুব সহজে। অনলাইনে পণ্য অর্ডার করে বিকাশে পেমেন্ট করলেই হলো। সঙ্গে থাকছে ইনস্ট্যান্ট ক্যাশ ব্যাক সুবিধা।

অনলাইনে ফ্যাশন হাউজ

এখন ঘরে বসে অনলাইনে ঈদ উপলক্ষে কিনতে পারেন রঙ, সাদা-কালো, প্রবর্তনা, নগরদোলাসহ বিভিন্ন ব্র্যান্ডের পোশাকও। পোশাক ছাড়াও অনলাইনে কেনাকাটা করতে পারেন গহনা, কসমেটিকস, নিত্যপণ্য, কিডস আইটেম, ইলেকট্রনিকস পণ্যসহ নানা ধরনের পণ্য। চাইলে ফেসবুক পেজে পছন্দের পোশাক বা পণ্যটি অর্ডার করে দিতে পারেন।

বাংলা ইনসাইডার/এসএইচ/ জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭