ইনসাইড গ্রাউন্ড

টাইগারদের ব্যবস্থাপনা পরামর্শক হচ্ছেন গ্যারি কারস্টেন?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/05/2018


Thumbnail

গ্যারি কারস্টেন যে বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ত হচ্ছেন, বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন তা আগেই জানিয়েছিলেন। তবে কোন পদে কাজ করবেন তা নিয়ে ছিল ধোয়াশা। কথা ছিল কোচিং পরামর্শক হিসেবেই কাজ করবে কারস্টেন। কিন্তু আগামী বিশ্বকাপ পর্যন্ত কোচিং পরামর্শক পদে কাজ করতে চান না কারস্টেন। শুধু বিসিবিকে কয়েকজন কোচের সন্ধান করে দিতে চান! কারণ কোচিং পরামর্শক পদে কাজ করার মত যথেষ্ট সময় আর সুযোগ তাঁর কাছে নেই।

তবে অবশেষে জানা গেল বিসিবির সঙ্গে কারস্টেনের সম্পর্ক কি হচ্ছে। বাংলাদেশ ক্রিকেট দলের ব্যবস্থাপনা পরামর্শক বা টিম ম্যানেজমেন্ট কনসালটেন্ট হচ্ছেন গ্যারি কারস্টেন।

কোচিং পরামর্শক পদটির কাজ ছিল- জাতীয় দলের হেড কোচ, কোচিং স্টাফ বাছাই থেকে শুরু করে বিশেষায়িত ক্যাম্পের জন্য বিশেষজ্ঞ কোচ আনা, একাডেমি ও অন্যান্য পর্যায়ের দলের অনুশীলন চাহিদা ঠিক করা। সেই সঙ্গে কোচদের প্রধান হিসেবে বিসিবির কাছে জবাবদিহিতাও করতে হবে তাকে। কিন্তু কারস্টেনের হাতে অত সময় নেই। কারস্টেন কাজ করেবেন শুধু প্রধান কোচ এবং প্রয়োজনীয় অন্যান্য কোচিং স্টাফ নিয়োগসংক্রান্ত পরামর্শক হিসেবে।

কারস্টেন বিসবিকে বলে দিয়েছেন, এই মুহূর্তে তার অন্যান্য যে ব্যস্ততা, তাতে বাংলাদেশের হয়ে বিশ্বকাপ পর্যন্ত ডিরেক্টর অব কোচিং পদে কাজ করা সম্ভব নয়। এই পদে কাজ করলে যে পরিমাণ সময় দিতে হবে সেটি তার হাতে নেই।

এদিকে, বিসিবির একটি উচ্চ পর্যায়ের দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে,  বাংলাদেশ ক্রিকেট দলের ব্যবস্থাপনা পরামর্শক বা টিম ম্যানেজমেন্ট কনসালটেন্ট হচ্ছেন গ্যারি কারস্টেন। বোর্ডের সঙ্গেও তাঁর কথা-বার্তা চূড়ান্ত। চুক্তিও হয়ে গেছে। এই দায়িত্বের জন্য কারস্টেন প্রতি মাসে মোটা অংকর সম্মানি পাবেন। গ্যারি কারস্টেন জাতীয় দলের সামগ্রিক ব্যবস্থাপনা, দল নির্বাচন, কোচিং ও জাতীয় দল সম্পৃক্ত আনুসাঙ্গিক বিষয়াদি নজরদারি করবেন।


বাংলা ইনসাইডার/ডিআর


 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭