ওয়ার্ল্ড ইনসাইড

ঢাকাগামী বিমান জেদ্দায় জরুরি অবতরণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/05/2018


Thumbnail

সৌদি আরবের মদিনা থেকে ঢাকা আসার পথে একটি বিমান জেদ্দা বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। কারিগরি ত্রুটি দেখা দেওয়ার কারণেই এই অবতারণ করানো হয়। তবে অবতরণের পরই জরুরি পথ দিয়ে সব যাত্রীকে নিরাপদে সরিয়ে নেওয়া গেছে বলে সৌদি কর্তৃপক্ষ জানিয়েছে।

সৌদি সংবাদমাধ্যম  আরব নিউজে বলা হয়, ওনুর এয়ারের কাছ থেকে ইজারা নেওয়া সৌদি এয়ারবাস এ৩৩০-২০০ বিমানটি জেদ্দার বাদশাহ আব্দুলআজিজ বিমানবন্দরে অবতরণ করেছে। বিমানটির ‘নোজ গিয়ারে’ সমস্যা দেখা দেওয়ায় এভাবে অবরতণ করতে হয়।

তারা আরও জানায়, স্থানীয় সময় রাত ১০টার দিকে বিমানটি অবতরণ করে। তার আগে কয়েক ঘণ্টা ধরে জেদ্দা বিমানবন্দরের কাছ দিয়ে ঘোরাঘুরি করার পর সেটি অবতরণ করে। রানওয়েতে অবতরণের অনুমতি না পাওয়ায় এই দেরি হয়।

এই ঘটনায় বিমানটির সামান্য ক্ষতি হলেও সব যাত্রীকে নিরাপদে নামিয়ে আনা হয়েছে বলে খবরে জানানো হয়েছে। এ ঘটনায় কারও হতাহতের খবর পাওয়া যায়নি। ফ্লাইটটিতে মোট ১৫১ জন আরোহী ছিল বলে জানা গেছে। এদের ১৪১ জনই বাংলাদেশি।

সৌদি এয়ারলাইন্স তাদের একটি টুইট বার্তায় জানায়, যান্ত্রিক ত্রুটির কারণে মদীনা থেকে ঢাকাগামী সৌদি এয়ারলাইন্সের একটি ফ্লাইট জেদ্দার কিং আব্দুল আজিজ বিমানবন্দরে জরুরি অবতরণে বাধ্য হয়। এসময় বিমানটি সামনের চাকায় আগুন ধরে গিয়েছিল। এতে বিমানটির সামান্য ক্ষয়ক্ষতি হলেও যাত্রীরা নিরাপদে আছে।


বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭