ইনসাইড বাংলাদেশ

মাংসের দাম বেশি রাখায় মীনা বাজারকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/05/2018


Thumbnail

নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে মাংস বিক্রি করায় মীনা বাজার সুপার শপকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার রাজধানীর ধানমন্ডি এলাকায় মীনা বাজারের এ অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন অধিপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। এ সময় সঙ্গে ছিলেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজবী। অভিযানে সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ ও ১১-এর সদস্যরা।

অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল বলেন, সিটি করপোরেশন রমজান উপলক্ষে মাংসের দাম নির্ধারণ করে দিয়েছে। মীনাবাজার সুপারশপ নির্ধারিত দামের চেয়ে ৬০-১০০ টাকা বেশি দামে খাসির মাংস বিক্রি করছে। এ অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারা অনুযায়ী আগোরা সুপার সপকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এবার রমজান উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সঙ্গে মাংস ব্যবসায়ী সমিতির বৈঠক করে রোজায় মাংসের দাম নির্ধারণ করে। নতুন নির্ধারিত দাম অনুযায়ী, দেশি গরু প্রতি কেজি ৪৫০ এবং বিদেশি গরু ৪২০। এছাড়া খাসি প্রতি কেজি ৭২০, মহিষ ৪২০ এবং ভেড়া ও ছাগির মাংস ৬০০ টাকা নির্ধারণ করা হয়।

বাংলা ইনসাইডার/এসএ/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭