ইনসাইড গ্রাউন্ড

ব্যাটিং বিপর্যয়ের পরেও কলকাতার সম্মানজনক স্কোর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/05/2018


Thumbnail

আজ আইপিএলের প্লে অফ পর্বে একমাত্র এলিমেনেটর রাউন্ডে ব্যাটিংয়ের শুরুতেই কলকতা বিপর্যয়ের মুখে পড়ে। কিন্তু অধিনায়ক কার্তিক, গিল ও রাসেলের দায়িত্বশীল ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৯ রান তুলতে সক্ষম হয় কলকাতা।   

ইনিংসের প্রথম বলেই চার মেরে দারুণ সূচনা এনে দেন নারিন। কিন্তু এক বল পড়েই ওভারের দ্বিতীয় বলে রাজস্থানের বোলার গৌতম শুভ সূচনা এনে দেন দলকে। নারিনকে বোল্ড করে সাজঘরে ফেরত পাঠান তিনি। নারিন আউট হয়ে গেলে দলের হাল ধরতে ব্যাটিংয়ে নামেন রবিন উথাপ্পা। কিন্তু দলীয় ১৭ রান ব্যক্তিগত ভাবে ৩ রান করে গৌতমের বলে তিনিও আউট হয়ে যান। এতেই প্রথম সারির ব্যাটসম্যানদের ব্যর্থতায় খেই হারিয়ে ফেলে কলকাতার দল। ১৭ রানের মধ্যে ২ উইকেট পড়ে গেলে কলকাতা ব্যাটিংয়ের হাল ধরতে ক্রিজে নামায় রানা কে। রাজস্থানের বোলিং তোপে রানাও বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি।

দলের বিপদে হাল ধরেন অধিনায়ক কার্তিক ও গিল। গিল ১৭ বলে ২৮ রান করে আউট হয়ে যান। অন্যদিকে অধিনায়ক কার্তিক তুলে নেন হাফ সেঞ্চুরি। তিনি ৩৮ বলে ৫২ রান করে আউট হয়ে সাজঘরে ফেরত যান। শেষের দিকে রাসেলের ঝড়ো ইনিংসে সম্মানজনক স্কোর করতে সক্ষম হয় শাহরুখের কলকাতা। রাসেল ২৫ বলে ৪৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তিনি একাই পাঁচটি ছয় মারেন।

রাজস্থানের পক্ষে গৌতম, আর্চার ও বেন লাফলিন ২ টি করে উইকেট দখল করেন। এছাড়া গোপাল ১টি উইকেট দখল করেন।  

বাংলা ইনসাইডার/এসএকে  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭