ওয়ার্ল্ড ইনসাইড

বিমানযাত্রীর লাগেজে পটল, পটলের ভেতরে কী?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/05/2018


Thumbnail

দৈনন্দিন খাবারের মেন্যুতে পটল জনপ্রিয় সবজি। কিন্তু সুস্বাদু এই সবজীকে যে অর্থ পাচারের মাধ্যম হিসেবে ব্যবহার করা যায় সেটা খুব কম মানুষেরই জানা। গতকাল (২২ মে) পটলের ভেতর ‘ইউরো’ ঢুকিয়ে পাচারের সময় দু’জনকে আটক করেছে কলকাতা বিমান বন্দরের শুল্ক কর্মকর্তারা।

অভিনব কায়দায় পটলের বুক চিরে ঢোকানো হয় ৫৫ হাজার ইউরো। এরপর কালো রঙের দু’টি ব্যাগে ঢোকানো হয় পটলগুলো। উদ্দেশ্য থাইল্যান্ড। কিন্তু কলকাতা বিমান বন্দরের শুল্ক গোয়েন্দাদের চোখ ফাঁকি দিতে পারেনি অভিনব এই কৌশল।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, অবৈধভাবে অর্থ পাচারের তথ্য আগে থেকেই টের পায় কলকাতা বিমানবন্দরের শুল্ক গোয়েন্দারা। সেই সূত্র ধরে ব্যাংককগামী দু’জন সন্দেহভাজন যাত্রিকে তল্লাশি করে তাঁরা। সে সময় ওই যাত্রীদের কাছে পটলভর্তি কালো রঙের দু’টি ব্যাগ পাওয়া যায়। এরপর পটলে চাপ দিতেই পটলের পেট থেকে বেরিয়ে আসতে থাকে ইউরো। দু’টি ব্যাগ থেকে একে একে বের করা হয় ৫৫ হাজার ইউরো। সে সঙ্গে পাচারকারিদের কাছ থেকে আরো ৫ হাজার মার্কিন ডলার খুঁজে পান শুল্ক গোয়েন্দারা। ভারতীয় মুদ্রায় আটককৃত অর্থের পরিমাণ ৪৬ লক্ষ ৭১ হাজার ৫০০ রুপি। পাচারকারি ওই দুই ব্যক্তি ভারতের বিহার রাজ্যের বাসিন্দা বলে জানা গেছে।

সূত্র:  এই বেলা

বাংলা ইনসাইডার/ এইচপি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭