ইনসাইড পলিটিক্স

একদিনের প্যারোল চান খালেদা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 29/05/2018


Thumbnail

স্বামীর মৃত্যুবার্ষিকীতে কবর জিয়ারত এবং কোরআন খানির জন্য একদিনের প্যারোল চেয়েছেন বেগম খালেদা জিয়া। আজ জেল কর্তৃপক্ষের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এই প্যারোলের আবেদন করা হয়েছে বলে কারা সূত্রে জানা গেছে।

বেগম জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দারও বলেছেন, পরিবারের পক্ষ থেকে তিনিও বেগম জিয়ার প্যারোলের জন্য আবেদন করেছেন।

আগামীকাল ৩০ মে বেগম খালেদা জিয়ার স্বামী জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী। ১৯৮১ সালের ৩০ মে জিয়া চট্টগ্রামের সার্কিট হাউসে একদল সেনা অফিসারের হাতে নিহত হন। জিয়াউর রহমান সামরিক একনায়ক ছিলেন। ৭৫ এর ১৫ আগস্টে জাতির পিতার হত্যাকাণ্ডে তাঁর সংশ্রব থাকার অনেক আলামত পাওয়া যায়। ৭৫ এর ৭ নভেম্বর তিনি সেনাপ্রধান এবং পরবর্তীতে স্বঘোষিত রাষ্ট্রপতি হন।

জিয়ার মৃত্যুবার্ষিকীতে প্রতি বছরই বেগম জিয়া চন্দ্রিমা উদ্যানে কবর জিয়ারত ও ফাতেহা পাঠ করেন। এবার তিনি জেলে। জিয়াউর রহমানের ছোট ছেলে আরাফাত রহমান কোকো মারা গেছে। বড় ছেলে তারেক জিয়া লন্ডনে।

এদিকে প্যারোলের ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এরকম কোনো আবেদন সম্পর্কে আমি কিছুই জানি না।’

অবশ্য তিনি বলেন, ‘বিএনপির নেতারাই দাবি করছেন বেগম জিয়া গুরুতর অসুস্থ। তিনি হাঁটতে পারেন না। তাই যদি সত্যি হয় তাহলে বেগম জিয়া প্যারোল চান কীভাবে? নাকি তাঁর অসুস্থতার খবরটা মিথ্যা?‘


বাংলা ইনসাইডার/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭