ইনসাইড পলিটিক্স

হঠাৎ আলোর ঝলকানি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/06/2018


Thumbnail

যিনি নিজেই ঘোষণা দিয়েছিলেন, এখন থেকে তিনি নিয়মিত হবেন। দলের সভাপতি এবং প্রধানমন্ত্রী তাঁকে ডেকে দলের কার্যক্রমে সক্রিয় হতে বলেছিলেন। কিন্তু তারপর প্রায় এক মাস হয়ে গেল সৈয়দ আশরাফুল ইসলামের নীরবতা ভাঙেননি। আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য আবার লোকচোক্ষুর আন্তরালে চলে গেছেন। শুধু দলীয় কর্মকাণ্ডেই নয়, মন্ত্রণালয়ের কাজেও তিনি অনুপস্থিত। কেউ জানে না সৈয়দ আশরাফ কি করছেন?

সৈয়দ আশরাফুল ইসলাম যেমন চার জাতীয় নেতার অন্যতম শহীদ সৈয়দ নজরুল ইসলামের সন্তান। তেমনি তানজিম আহমেদ সোহেল তাজও শহীদ তাজউদ্দিন আহমেদের সন্তান। ২০০৮ সালে আওয়ামী লীগের বিপুল বিজয়ের পর তিনি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। কিন্তু তারপর কি হলো, তিনি পদত্যাগ করলেন প্রথমে মন্ত্রিত্ব থেকে, তারপর সংসদ সদস্য পদ থেকে। এরপর তিনি চলে গেলেন মার্কিন যুক্তরাষ্ট্রে। মাঝে মাঝে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটা কিছু বলে ঝড় তোলেন তারপর আবার উধাও হন। মাঝে মাঝে তানজিম আহমেদ সোহেল তাজ দেশে এসেও একটা কিছু বলে হুলস্থুল করে চলে যান।

এই দুইজনই আওয়ামী লীগের দু:সময়ের কাণ্ডারী। চার নেতার সন্তান হবার কারণে এদের দুজনের প্রতিই প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতির আপত্য স্নেহ। দুজনই আওয়ামী লীগের বাইরে সাধারণ জনগণের কাছে ব্যাপক জনপ্রিয়। কিন্তু এরা দুজনই তাদের সবটুকু উজাড় করে দলকে দেন না। কেন? সে প্রশ্ন আওয়ামী লীগের অনেকের। এখন নির্বাচনের আগে আওয়ামী লীগের মধ্যে থেকেই প্রশ্ন উঠেছে, এই দুইজন কি আওয়ামী লীগের উপকার করছেন, নাকি ক্ষতি করছেন?

ক্ষতি কথা আসছে এজন্য যে, এরা দুজনই আওয়ামী লীগের পরীক্ষিত। তাঁদের পিতারা আওয়ামী লীগকে রক্তের বন্ধনে আবদ্ধ করেছেন। এই দুই নেতা আর যাই করেন, বিশ্বাসঘাতকতা করবেন না কখনো, এটা সবাই জানে। অথচ, তারাই যখন গুটিয়ে থাকেন বা আড়ালে চলে যান, তখন দলের মধ্যেই প্রশ্ন উঠে, তাহলে কি দল ঠিকমতো চলছে না, তারা কি হতাশা থেকে বা রাগ করে সব কিছু থেকে দূরে আছেন। বিশ্বস্তদের কি তাহলে আওয়ামী লীগে মূল্যায়ন নেই? তৃণমূলের এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে অনেকেই হতাশ হয়ে যান। কিন্তু তাঁদের নীরবতায় সব চেয়ে সমস্যা হয় সাধারণ নাগরিকদের মধ্যে।

সাধারণ নাগরিকরা মনে করেন, আওয়ামী লীগ সঠিক পথে নাই জন্যই সৈয়দ আশরাফ, সোহেল তাজরা দূরে। তাঁরা সৎ, তাই তাঁরা সব কিছু মেনে নিতে পারছেন না ইত্যাদি নানা ধারণা এবং গুজব আওয়ামী লীগ সম্পর্কে নেতিবাচক ধারণা সৃষ্টি করে। সাধারণ মানুষ মনে করে, আওয়ামী লীগ বদলে গেছে।

অথচ, সৈয়দ আশরাফুল ইসলাম এবং তানজিম আহমেদ সোহেল তাজ দুজনই আওয়ামী লীগের সঙ্গে রক্তের বন্ধনে আবদ্ধ। তাদের পিতাদের আদর্শ বাস্তবায়ন করাই তাঁদের কাজ। তাই ধূমকেতু না হয়ে তাঁদের উচিত দলের জন্য সত্যি সত্যি কাজ করা। নিজের ইমেজকে দলের জন্য ব্যবহার করা। দলের জন্য সত্যিকার অর্থে অবদান রাখা। কেবল দুএকটা কথা বলে নেতা-কর্মীদের হতাশ করা কি তাঁদের উচিত?


Read in English- https://bit.ly/2HbCQAd

বাংলা ইনসাইডার/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭