টেক ইনসাইড

বিশ্বকাপ নিয়ে দেশীয় অ্যাপ ফুটবলবাজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/06/2018


Thumbnail

বিশ্বকাপ নিয়ে সারাবিশ্ব জুড়ে চলছে প্রচণ্ড উন্মাদনা। বিশ্বের প্রতিটি ফুটবলপ্রেমী প্রহর গুনছে কখন উঠবে বিশ্বকাপের পর্দা। বিশ্বকাপকে ঘিরে সবাই মোটামুটি প্রস্তুত। কখন কার সঙ্গে কার খেলা, কে জিতবে আর কে হারবে, কোথায় বসে খেলা দেখা হবে, প্রিয় দলের জার্সি কেনা- সবই মোটামুটি শেষ।

বিশ্বের সব দেশের সঙ্গে তাল মিলিয়ে আমাদের দেশেও চলছে বিশ্বকাপের বিভিন্ন আয়োজন। সেই অংশ হিসেবে দেশীয় প্রযুক্তি নিয়েছে দারুণ এক উদ্যোগ। পুরো বিশ্বকাপকে সবার কাছে আরও দ্রুত পৌঁছে দিতে এসেছে একটি ফুটবল বাজ অ্যাপ। দেশীয় প্রতিষ্ঠান ডিকোড ল্যাব এই অ্যাপটি নিয়ে এসেছে। এই অ্যাপের মাধ্যমে অনলাইন ও চায়ের আড্ডায় ফুটবল নিয়ে তর্ক-বিতর্ক জমে উঠবে আরও বেশি করে। জার্সি কিনতে চান বা খেলার সর্বশেষ খবর রাখতে চান- সবই থাকছে এই অ্যাপে।

ইন্টারনেট সংযোগ থাকলে প্রতিটি ম্যাচের লাইভ স্কোর দেখা যাবে এতে। তবে সেক্ষেত্রে অবশ্যই ফোনে খেলার সম্পূর্ণ শিডিউল পাওয়া যাবে অ্যাপের ‘ফ্রিকচার’ অপশনে। কোন গ্রুপে কোন দেশ, প্রতিটি দেশের খেলোয়াড়দের সব তথ্য জানা যাবে অ্যাপটিতে।

জয়ের ভবিষ্যৎবাণী করে এই অ্যাপটির মাধ্যমে পুরস্কার জিতে নিতে পারেন। অ্যাপটি প্রতিটি দলের পয়েন্ট টেবিল সম্পর্কে জানাবে। এর আরেকটি দারুণ সুবিধা আছে। সেটি হলো এই অ্যাপের মাধ্যমে যেকোনো দলের জার্সি কেনা যাবে। খেলার প্রতিটি ভেন্যুগুলো সম্পর্কে জানাবে এই অ্যাপটি।

এছাড়াও অ্যাপের আরেকটি সুবিধা হলো এতে বিজ্ঞাপন দেখে আয়ের সুবিধা রয়েছে। ‘ওয়াচ অ্যান্ড আর্ন’ বিভাগে নিবন্ধন করে বিজ্ঞাপন দেখে দেখে অর্থ আয় করা সম্ভব হবে। মোটকথা, বিশ্বকাপের যাবতীয় সবকিছুই থাকছে এই অ্যাপে। বিনামূল্যে ডাউনলোডের জন্য https://play.google.com/store/apps/details?id=com.decodelab.fifaworldcupbazz  ঠিকানায় যান।

বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭