কালার ইনসাইড

আনকাট ছাড়পত্র পেল ‘সুপার হিরো’, কত হলে মুক্তি?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/06/2018


Thumbnail

আজ বৃহস্পতিবার সেন্সর বোর্ড থেকে ‘সুপার হিরো’ মুক্তির অনুমতি পেয়েছে। অবশেষে ঈদে মুক্তি নিয়ে যে অনিশ্চয়তা ছিল সেটা পুরোপুরি কেটে গেছে। ‘সুপার হিরো’ ছবির সেন্সর ছাড়পত্রের বিষয়টি নিশ্চিত করেছেন সেন্সর বোর্ডের দুই সদস্য বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ এবং চিত্রপরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

তাঁরা বলেন,‘ গত ১০ জুন বিকেলে ‘সুপার হিরো’ সেন্সরে জমা পড়ে। এরপর এই ছবির বিরুদ্ধে থাকা নানা অভিযোগ খতিয়ে দেখে সেন্সর বোর্ড। সবকিছু বিবেচনা করে আজ সেন্সর বোর্ডে ছবিটি প্রদর্শিত হয়। ছবিটি দেখা শেষে সেন্সর বোর্ড ‘আনকাট’ মুক্তির অনুমতি দিয়েছে।’

উল্লেখ্য, গেল মার্চ মাসে অস্ট্রেলিয়া ‘সুপার হিরো’ ছবির শুটিং হয়। অনুমতি না নিয়ে বিদেশে শুটিং করায় ‘নিপা এন্টারপ্রাইজ’ নামে এক সিনেমা প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে অভিযোগ করা হয় তথ্য মন্ত্রণালয়ে। এরপর ছবিটির মুক্তি নিয়ে বাধে জটলা। অভিযোগের বিষয়টি স্বীকার করে ছবির প্রযোজক তাপসী ফারুক তথ্য মন্ত্রণালয়ে ক্ষমা প্রার্থনা করে অতিরিক্ত সচিব (প্রশাসন ও চলচ্চিত্র) বরাবর চিঠি দেন।

কদিন পরে কয়েক শর্তে তথ্য মন্ত্রণালয় থেকে ‘সুপার হিরো’ র ছবিটির জন্য অনুমতি দেয়া হয়। এরপর ছবির প্রযোজক তাপসী ফারুক ‘সুপার হিরো’ নিয়ে সেন্সরে বোর্ডে জমা দেন। ছবির প্রযোজনা প্রতিষ্ঠান হার্টবিট কথাচিত্র, যার কর্ণধার তাপসী ফারুক।

ছবিটির পরিচালক জানিয়েছেন, দেরীতে হলেও অনুমতি মিলেছে এতেই খুশি। কমপক্ষে শতাধিক হলে ছবিটি মুক্তি দেয়া হবে।



বাংলা ইনসাইডার/এমআরএইচ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭