ইনসাইড পলিটিক্স

পাকিস্তান দূতাবাসে বিএনপি নেতাদের বৈঠক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 15/06/2018


Thumbnail

বিএনপির তিন নেতার ভারত সফরের পরপর পাকিস্তান দূতাবাস বিএনপির শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেছে। পাকিস্তান দূতাবাসের দুজন পদস্ত কর্মকর্তা, বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহাবুবুর রহমান, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী এবং ব্যারিস্টার আমিনুল হকের সঙ্গে গুলশানে দীর্ঘ বৈঠক করেন। গত বুধবারের এই বৈঠকের পর বৃহস্পতিবার পাকিস্তান দূতাবাসের দুজন কর্মকর্তা বৈঠক করেন বিএনপির শীর্ষ দুই নেতা ড. খন্দকার মোশারফ হোসেন এবং মির্জা আব্বাসের সঙ্গে। যদিও বৈঠকে উপস্থিত একজন বিএনপি নেতা বলেছেন, ‘এটা কোনো আনুষ্ঠানিক বৈঠক ছিল না, এটা ছিল ইফতার মাহফিল।’ ওই নেতা দাবি করেন, ‘বুধবার পাকিস্তান দূতাবাসের ইফতার মাহফিলে বিএনপি এবং আরও কয়েকটি রাজনৈতিকদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।‘ তবে বৃহস্পতিবারে দুই নেতার বৈঠক সম্পর্কে ঐ নেতা অবহিত নন বলে জানান।

একাধিক সূত্র বলছে, পাকিস্তান জামাত এবং বিএনপির দক্ষিণপন্থী নেতারা, তিন নেতার ভারত সফরের পর সক্রিয় হয়ে উঠেছেন। জামাতের শীর্ষ নেতারা  বিএনপির কয়েকজন নেতার সঙ্গে যোগাযোগ করে বলেছেন, ‘আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনতেই বিএনপিকে ফাঁদে ফেলা হচ্ছে। একই রকম মনে করেন, বিএনপিতে ভারত বিরোধী নেতৃবৃন্দ।

একাধিক সূত্র জানিয়েছে, বিএনপির স্থায়ী কমিটির দুই সদস্যের সঙ্গে বৈঠকে পাকিস্তান বিএনপিকে ভারত সম্পর্কে সতর্ক করে দিয়েছেন বলে জানা গেছে। সূত্রমতে, ড: খন্দকার মোশারফ হোসেন এবং মির্জা আব্বাস দুজনই পাকিস্তানকে আশ্বস্ত করেছে যে, তিন নেতার ভারত সফর বিএনপি- পাকিস্তান সম্পর্কের উপর প্রভাব ফেলবে না। ঐ দুই নেতা বলেছেন, বিএনপির বৈদেশিক নীতির কোনো পরিবর্তন হবে না, এই সফরের ফলে।’

তবে, পাকিস্তান দূতাবাস মনে করছে, বিএনপি কাজটা ভালো করেনি।’


বাংলা ইনসাইডার/এমআরএইচ/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭