ওয়ার্ল্ড ইনসাইড

প্রথম ম্যাচেই হারে ক্ষুব্ধ জার্মান মিডিয়া

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/06/2018


Thumbnail

গতবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির মেক্সিকোর বিপক্ষে হেরে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করছে দেশটির জনপ্রিয় গণমাধ্যমগুলো। গতকাল রোববার মেক্সিকোর বিপক্ষে ১-০ গোলে হেরে যায় বিশ্ব চ্যাম্পিয়ন দল জার্মানি।

বিশ্বকাপের প্রথম ম্যাচে দলটির খেলোয়াড়দের পারফরমেন্সেও অসন্তষ্টি প্রকাশ করেছে সংবাদ মাধ্যমগুলো । কড়া সমালোচনা করা হয়েছে দলটির কোচ ইয়াকিম লো’র।

মেক্সিকোর বিপক্ষে এ ঐতিহাসিক হারে দেশটির গণ মাধ্যমগুলো ফিফা-২০১৮ বিশ্বকাপে জার্মানির অবস্থান নিয়ে প্রশ্ন তুলেছে। অবশ্য, এটি হওয়াই স্বাভাবিক। কারণ এ পরাজয়ের ফলে গত ৩৬ বছরের বিশ্বকাপে এই প্রথম দলটি তাদের প্রথম ম্যাচে হেরেছে।

এর আগে ১৯৮২ সালের বিশ্বকাপে আলজেরিয়ার বিপক্ষে জার্মানি ২-১ গোলে পরাজিত হয়েছিল । বিশ্বকাপের বাছাই পর্বে দুর্দান্ত পারফরম্যান্স করার পরও দলটির এমন হার মেনে নিতে পারছে না ভক্তরা । প্রথম ম্যাচেই দলের এমন অঘটনে আশাহত হয়েছে গোটা জার্মানি।

বিশ্বকাপের শুরুতে দলটির এভাবে হোচট খাওয়ায় আশাহত হয়েছেন জার্মান ভক্তরা – এ বিষয়টিকে তুলে ধরতেই মিডিয়া গুলো ক্ষোভ প্রকাশ করে। জার্মানির জনপ্রিয় দৈনিক বিল্ড তাদের ওয়েবসাইটে লিখেছে, ‘মেক্সিকোর বিরুদ্ধে বিব্রতকর পারফরম্যান্সের পর বিশ্বকাপ নিয়েই আমরা এখন উদ্বিগ্ন’।

এবারের বিশ্বকাপে জার্মানির উদ্দেশ্য কী শুধুই বিশ্বকাপে টিকে থাকা নাকি গতবারের জয়কে টিকিয়ে রাখা – এ প্রশ্ন এখন পুরো জার্মান ভক্তদের। তবে এতো অপমান ও ক্ষোভের মুখে জার্মানি কি মুখ থুবড়ে পড়বে নাকি আরো উদ্যম ও সাহসিকতার সঙ্গে দেখিয়ে দেবে অবশিষ্ট খেলায় প্রতিপক্ষ দলগুলোকে?

 
বাংলা ইনসাইডার/জেডআই/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭