কালার ইনসাইড

ফুটবল তারকা থেকে অভিনেতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/06/2018


Thumbnail

এক সময় ফুটবল মাঠে প্রতিপক্ষের মূর্তিমান আতংক ছিলেন তাঁরা। কেউ কেউ এখনো ফুটবলের সঙ্গে আছেন। এমন কয়েকজন বিশ্বখ্যাত ফুটবল তারকা অভিনয়ে এসেও দ্যোতি ছড়িয়েছেন। দেখা যাক কারা রয়েছেন সেই তালিকায়-

ডেভিড বেকহ্যাম

বিশ্ববিখ্যাত ফুটবল তারকাদের একজন তিনি। ইংল্যান্ড জাতীয় দলের পাশাপাশি খেলেছেন বিখ্যাত সব ক্লাবে। ম্যানচেস্টার ইউনাইটেড, রিয়েল মাদ্রিদ, এসি মিলানের মতো বিখ্যাত ক্লাবের হয়ে মাঠ কাঁপিয়েছেন ডেভিড বেকহ্যাম। অসাধারণ ফুটবল নৈপুণ্যের পাশাপাশি সুদর্শন চেহারার জন্যও তিনি বেশ আলোচিত। ২০০৫ সালে ফুটবল বিষয়ক ছবি ‘গোল’-এ একটি বিশেষ চরিত্রে দেখা যায় বেকহ্যামকে। ‘গোল’ সিরিজের পরবর্তী ছবিগুলোতেও তাঁকে অভিনয় করতে দেখা যায়। এছাড়া ‘দ্য ম্যান ফ্রম ইউ. এন. সি. এল. ই’ এবং ‘কিং আর্থার লিজেন্ড অব সোর্ড’ ছবিতেও তিনি অভিনয় করেছেন। তবে বেকহ্যামের ফুটবল ক্যারিয়ারের উপর নির্মিত ‘বেন্ড ইট লাইক বেকহ্যাম’ ছবিতে তাঁর অভিনয় করার কথা থাকলেও, অনাগ্রহ প্রকাশ করেন তিনি। ছবিতে শুধুমাত্র তাঁর খেলার কিছু ভিডিও ব্যবহার করা হয়েছিল।

পেলে

ফুটবলের কালোমানিক বলা হয় ব্রাজিলীয় এই ফুটবলারকে। ক্যারিয়ারে অসংখ্য কীর্তিতে ঠাঁসা এই কিংবদন্তি সিনেমাতেও অভিনয় করেছেন। ১৯৮১ সালে ‘এসকেপ টু ভিক্টোরি’ ছবিতে বিখ্যাত অভিনেতা সিলভেস্টার স্ট্যালোনের সঙ্গে অভিনয় করতে দেখা যায় তাঁকে। ছবিতে পেলে, ফুটবল কসরতের মাধ্যমে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জেল পালানো এক যুবকের চরিত্রে অভিনয় করেন।

ভিনি জোন্স

তিনি গ্যারেথ বেলদের পূর্বসূরি। অর্থাৎ ১৯৮৪ সাল থেকে ১৯৯৯ সাল পর্যন্ত ওয়েলস জাতীয় দলের হয়ে খেলেছেন। মধ্য মাঠের এই ত্রাতা চেলসি, উইমব্লেডন ও শেফিল্ড ইউনাইটেডের হয়ে একসময় মাঠ কাঁপিয়েছেন। এরপর ফুটবল ছেড়ে দিয়ে পাকাপোক্তভাবে অভিনয়ে নাম লেখান ভিনি জোন্স। ১৯৯৮ সালে ‘লক স্টক’ এবং ‘টু স্মোকিং ব্যারেলস’ ছবিতে অভিনয় করেন। এছাড়া ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত এক্স ম্যানঃ দ্য লাস্ট স্ট্যান্ড’ ছবিতে তাঁকে সুপার হিরো কেইন মার্কোর চরিত্রে দেখা যায়। ক্যারিয়ারে এ পর্যন্ত প্রায় ৫০ টি ছবিতে অভিনয় করেছেন এই তারকা।

এরিক ক্যান্টনা

ফরাসী এই ফুটবলার ১৯৮০ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত পেশাদার ফুটবলের সঙ্গে জড়িত ছিলেন। ক্যারিয়ারে ম্যানচেস্টার ইউনাইটেড, মার্শেই ও লিডস ইউনাইটেডের মতো ক্লাবে খেলেছেন। ১৯৯৮ সালে অস্কার বিজয়ী ছবি ‘এলিজাবেথ’ এর মাধ্যমে অভিনয়ে নাম লেখান এরিক ক্যান্টনা। এ পর্যন্ত ২০ ছবিতে অভিনয় করেছেন তিনি।

নেইমার

কিংবদন্তি পেলের সঙ্গে তাঁর খেলার অনেক মিল খুঁজে পাওয়া যায়। পেলেকে আদর্শ মেনে বিশ্বকাপ জেতার স্বপ্নে এগিয়ে চলেছেন সময়ের আলোচিত এই তারকা। তাই পেলের পদচিহ্ন অনুসরণ করে দ্বিতীয় ব্রাজিলীয় হিসেবে সিনেমায়ও অভিনয় করেছেন তিনি। ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘এক্সএক্সএক্সঃ ‘রিটার্ন অব জেন্ডার’ কেইজ’ ছবিতে হলিউড তারকা ভিন ডিজেলের সঙ্গে অভিনয় করেছেন নেইমার। ছবিতে তাঁকে গুপ্তচরের চরিত্রে দেখা যায়।


বাংলা ইনসাইডার/ এইচপি

  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭